ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

মধ্যরা‌তে জ‌ঙ্গি‌ আস্তানায় ফের বি‌স্ফোরণ ও গু‌লির শব্দ

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১১৭ ঘণ্টা, সেপ্টেম্বর ৫, ২০১৭
মধ্যরা‌তে জ‌ঙ্গি‌ আস্তানায় ফের বি‌স্ফোরণ ও গু‌লির শব্দ রাতে ব্রিফ করার পর বেরিয়ে যাচ্ছে র‌্যাবের গাড়ি- ছবি: শোয়েব মিথুন

দারুস সালাম মিরপুর থেকে: অ‌ভিযান স্থ‌গিত ঘোষণার পর মধ্যরা‌তে আ‌রেক দফা বি‌স্ফোরণ ও পরপর দু‌টি গু‌লির শব্দ শোনা গে‌ছে। এরপর সেখা‌নে টর্চ লাই‌টের আ‌লো ফে‌লে তল্লাশি চালা‌তে দেখা গে‌ছে। 

মঙ্গলবার দিবাগত রাত ২টা ১৭ মি‌নি‌টে  প্রথ‌মে এক‌টি বি‌স্ফোরণ ও ঠিক তার স‌ঙ্গে স‌ঙ্গে দু‌টি গু‌লির শ‌ব্দে কেঁ‌পে উ‌ঠে  দারুসসালাম জ‌ঙ্গি আস্তানার বাসা‌টি।  

ঘটনাস্থ‌লের অন‌তিদূ‌রে দাঁ‌ড়ি‌য়ে বিষয়‌টি দেখা যা‌চ্ছি‌লো।

 

এসময় ধোঁয়া উড়‌তে দেখা যায় ভবন থে‌কে। একই স‌ঙ্গে টর্চ লাই‌টের আ‌লো জে‌লে তল্লাশি চালা‌তে দেখা যায় র্যাব সদস্য‌দের।  

এর ৩ ঘণ্টা আ‌গে অ‌ভিযান স্থ‌গিত ঘোষণা ক‌রে বি‌ফ্রিং ক‌রেন র‌্যাবে গণমাধ্যম‌ শাখার প্রধান মুফ‌তি মাহমুদ খান।  

‌বি‌ফ্রিং‌য়ে এও বলা হয়, রা‌তের আধা‌রে ভেত‌রে প্র‌বেশ করা হ‌চ্ছে না। বি‌স্ফোরক প‌ড়ে থাক‌তে পা‌রে। তাই সকা‌লে ভেত‌রে ঢু‌কবে র‌্যাব।  ত‌বে র‌্যাবের অবস্থান থাক‌বে। কর্ডন ক‌রে রাখা হবে ভবন।  

এরপর র‌্যাবের বোম্ব ডিস‌পোজালের এক‌টি গা‌ড়ি বে‌রি‌য়ে যায়।  আ‌রেক‌টি কা‌লো গ্লা‌সের মাই‌ক্রোবাসও স্পট থেকে বের হ‌য়ে যায়।  

এর পরবর্তী তিনঘণ্টা প‌রি‌স্থি‌তি শান্ত থাকার পর ফের বি‌স্ফোর‌ণে কে‌পে উ‌ঠে। ধোঁয়া উ‌ড়ে। তল্লাশি চালা‌নোর ম‌তো অবস্থা দেখা যায়।  

রাত পৌ‌নে ৩টায়  এ রি‌পোর্ট লেখার সময় আবার প‌রি‌স্থি‌তি শান্ত দেখা যায়।  র‌্যাব সদস্য‌দের বে‌শি একটি উপ‌স্থি‌তিও নেই। শুধু ভবন ও ভব‌নের চারপাশ ঘি‌রে র‌্যাবের  অবস্থান র‌য়ে‌ছে।

জঙ্গি আস্তানা সন্দেহে সোমবার (০৪ সেপ্টেম্বর) মিরপুরের দারুস সালামের ২০ নং বর্ধন বাড়ি এলাকার বাড়িটিতে রাত ১টা থেকে অভিযান শুরু করে র‌্যাব। মঙ্গলবার (০৫ সেপ্টেম্বর) রাত ১২টা পর্যন্তও আত্মসমর্পণ করেনি জঙ্গিরা।

**জঙ্গি আস্তানার অভিযান স্থগিত, সকা‌লে আবার শুরু
**আত্মসমপর্ণন না করে বিস্ফোরণ, আহত ৪ র‌্যাব সদস্য
**জঙ্গি আস্তানায় হঠাৎ ৪-৫টি বিস্ফোরণ, গুলির শব্দও
**স্বজনদের নিয়ে আত্মসমর্পণে রাজি হয়েছেন জঙ্গি আবদুল্লাহ

বাংলাদেশ সময়: ০৩১০ ঘণ্টা, সেপ্টেম্বর ০৬, ২০১৭
এসএ/বিএস 
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।