ঢাকা, মঙ্গলবার, ২৪ বৈশাখ ১৪৩১, ০৭ মে ২০২৪, ২৭ শাওয়াল ১৪৪৫

জাতীয়

স্বজনদের নিয়ে আত্মসমর্পণে রাজি হয়েছেন জঙ্গি আবদুল্লাহ

বাংলানিউজ টিম | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৫৬ ঘণ্টা, সেপ্টেম্বর ৫, ২০১৭
স্বজনদের নিয়ে আত্মসমর্পণে রাজি হয়েছেন জঙ্গি আবদুল্লাহ স্বজনদের নিয়ে আত্মসমর্পণে রাজি হয়েছেন জঙ্গি আবদুল্লাহ/ছবি: দীপু

ঢাকা: রাজধানীর দারুস সালামের ‘জঙ্গি আস্তানা’র ভেতরে থাকা জঙ্গি আবদুল্লাহ আত্মসমর্পণে রাজি হয়েছেন। সন্ধ্যা সাড়ে ৭টা থেকে ৮টার মধ্যে এ আত্মসমর্পণ প্রক্রিয়া শুরু হবে বলে জানিয়েছে জানিয়েছেন র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‌্যাব) গণমাধ্যম শাখার পরিচালক কমান্ডার মুফতি মাহমুদ।

মঙ্গলবার (০৫ সেপ্টেম্বর) সন্ধ্যায় সাংবাদিকদের এসব তথ্য জানান ওই র‌্যাব কর্মকর্তা।

তিনি বলেন, সোমবার রাত থেকে যে অভিযান চলমান তা এখনো অব্যাহত রয়েছে।

ওই ভবনের ২৩টি ফ্ল্যাটের ৬৫ জন বাসিন্দাকে দুপুরের মধ্যে বের করে আনা সম্ভব হয়েছে। এরপর থেকেই ওই জঙ্গি আবদুল্লার সঙ্গে যোগাযোগের চেষ্টা করা হয় এবং আত্মসমর্পণের আহ্বান জানানো হয়। জঙ্গি আবদুল্লাহ সময় চেয়েছিল, সময় দিয়েছি।

মুফতি মাহমুদ খান বলেন, তাদের (জঙ্গি) বলা হয়েছিল, যদি আত্মসমর্পণে রাজি থাকে, তাহলে স্ত্রী-সন্তান যেন বারান্দায় আসে। সন্ধ্যার কিছু আগে তারা (স্ত্রী-সন্তান) বারান্দায় আসে এবং তাদের সঙ্গে ইশারায় আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যদের কথা হয়।

তিনি আরো বলেন, সন্ধ্যা সাড়ে ৭টা থেকে রাত ৮টা নাগাদ আত্মসমর্পণের প্রক্রিয়া শুরু হবে। তবে তার মাথায় অন্যকোনো চিন্তা রয়েছে কি না বিষয়টি মাথায় রেখে আমাদের আভিযানিক দল প্রস্তুত রয়েছে।

এদিকে নিরাপত্তার স্বার্থে ঘটনাস্থলের আশপাশের উৎসুক জনতাকে সরিয়ে দেওয়া হয়েছে।   

**১৬ ঘণ্টায়ও আত্মসমর্পণ করেনি জঙ্গিরা

বাংলাদেশ সময়: ১৮৩৪ ঘণ্টা, সেপ্টেম্বর ০৫, ২০১৭
এজেএ/পিএম/এসএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।