ঢাকা, শুক্রবার, ২৭ বৈশাখ ১৪৩১, ১০ মে ২০২৪, ০১ জিলকদ ১৪৪৫

জাতীয়

সোমবার ধীরে ধীরে জাগিয়ে তোলা হবে আনিসুল হককে

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩২৬ ঘণ্টা, আগস্ট ২০, ২০১৭
সোমবার ধীরে ধীরে জাগিয়ে তোলা হবে আনিসুল হককে

ঢাকা: লন্ডনে চিকিৎসাধীন ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএসসিসি) মেয়র আনিসুল হকের শারীরিক অবস্থার উন্নতি ঘটেছে। তবে এখনো তাকে নিবিড় পর্যবেক্ষণকেন্দ্রে (আইসিইউ) রাখা হয়েছে। 

সোমবার (২১ আগস্ট) বা পরদিন মঙ্গলবার তাকে ধীরে ধীরে গভীর ঘুম থেকে জাগিয়ে তোলার চেষ্টা করবেন হাসপাতালের সংশ্লিষ্ট চিকিৎসকরা।

রোববার (২০ আগস্ট) বিকেলে মেয়র আনিসুল হকের একান্ত সচিব এ কে এম মিজানুর রহমান বাংলানিউজকে এতথ্য জানান।

তিনি বলেন, মেয়র এখনো নিবিড় পর্যবেক্ষণকেন্দ্রে (আইসিইউ) ভর্তি রয়েছেন। সেখানে আরো কিছুদিন পর্যবেক্ষণে রাখা হবে তাকে। তার সমস্যাটা এমনই ছিলো যে, ঘুম পাড়িয়ে না রাখলে ক্ষণে ক্ষণে অস্থির হয়ে যেতেন।  

সেজন্য চিকিৎসকরা তাকে ঘুমের ওষুধ দিয়ে ঘুম পাড়িয়ে রাখছেন। সোমবার থেকে ঘুমের ওষুধের মাত্রা কমিয়ে দিয়ে ধীরে ধীরে তাকে জাগিয়ে তোলার চেষ্টা করা হবে।  

এছাড়া চিকিৎসকরা একটা ইতিবাচক খবরও দিয়েছেন; তা হচ্ছে, তার শরীরের সব অঙ্গ-প্রত্যঙ্গই ঠিকমতো কাজ করছে।

মেয়র আনিসুল হক সেরিব্র্যাল ভ্যাসকুলাইটিস বা মস্তিষ্কের রক্তনালীর প্রদাহজনিত রোগে ভুগছেন। দীর্ঘ দুই মাস ধরে এ নিয়ে অসুস্থ বোধ করছিলেন মেয়র। গত ১৩ আগস্ট হাসপাতালে চেকআপ করাতে যান। চেকআপ  শেষে বাসায় ফিরে অসুস্থ হয়ে পড়েন (জ্ঞান হারিয়ে ফেলেন)। ডাক্তারি ভাষায় একে ‘মাইল্ড ব্রেইন স্ট্রোক’ বলা হয়। ১৪ আগস্ট তাকে হাসপাতালে ভর্তি করার পর থেকে তিনি এখনো আইসিইউতে আছেন।  

উল্লেখ্য, গত ২৯ জুলাই চেকআপের জন্য সপরিবারে লন্ডন যান মেয়র।

বাংলাদেশ সময়: ১৯২১ ঘণ্টা, আগস্ট ২০, ২০১৭
এসএম /জেএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।