ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

আশুলিয়ায় ফাটল থাকায় একটি কারখানার কার্যক্রম বন্ধ

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪০৩ ঘণ্টা, এপ্রিল ১৭, ২০১৭
আশুলিয়ায় ফাটল থাকায় একটি কারখানার কার্যক্রম বন্ধ ফাটল থাকায় একটি কারখানার কার্যক্রম বন্ধ-ছবি: বাংলানিউজ

আশুলিয়া, সাভার: আশুলিয়ার পলাশবাড়ি এলাকায় স্কাইলাইন গ্রুপের নির্মাণাধীন একটি ভবনের দেয়ালে ফাটল থাকায় অনির্দিষ্টকালের জন্য এই ভবনের কার্যক্রম বন্ধ ঘোষণা করেছে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও)।

এছাড়া বুয়েটের বিশেষজ্ঞ ও অ্যাকোর্ড (পোশাক কারখানা পরিদর্শনের জন্য বাংলাদেশে কার্যক্রমরত) দল এনে পরীক্ষা-নিরীক্ষা করার জন্য নির্দেশ দেওয়া হয়েছে।

সোমবার (১৭ এপ্রিল) সন্ধ্যা ৬টার দিকে পলাশবাড়ি এলাকার স্কাইলাইন গ্রুপের নির্মাণাধীন নয় তলা ভবন পরিদর্শন শেষে সাভারের ইউএনও মোহাম্মদ আবু নাসের বেগ কারখানার ভবনটি বন্ধ রাখার নোটিশ দেন।

স্কাইলাইন গ্রুপের মহাব্যবস্থাপক মনিরুজ্জামান বাংলানিউজকে বলেন, আসলে তেমন কোনো সমস্যা হয়নি। নির্মাণাধীন ভবনের দেয়ালে একটু ফাটল দেখা দিয়েছে। তা মঙ্গলবারের মধ্যেই সংস্কার করে বিশেষজ্ঞ দল এনে পরীক্ষা করানো হবে। পরে তাদের সিদ্ধান্ত অনুযায়ী আমরা কাজ করবো। তবে নির্দেশ অনুযায়ী ভবনটির সব উৎপাদন ও কার্যক্রম বন্ধ রাখা হবে। তাছাড়া কারখানার বাকি ভবনের কাজ অব্যহত থাকবে।

সাভারের ইউএনও মোহাম্মদ আবু নাসের বেগ বাংলানিউজকে জানান, পরিদর্শনকালে নয়তলা ভবনের আটতলার দেয়ালে ফাটল দেখা গেছে। এতোগুলো শ্রমিকরে জীবনের নিরাপত্তার কথা ভেবে ভবনটির সব ধরনের কার্যক্রম বন্ধ ঘোষণা করতে কর্তৃপক্ষকে নোটিশ দেওয়া হয়েছে। যদি বুয়েট ও অ্যাকোর্ড এর বিশেষজ্ঞ দল পরীক্ষা-নিরীক্ষা করে ভবনটি ব্যবহারে ঝুঁকিপূর্ণ নয় বলে জানায়, তাহলে পুনরায় কার্যক্রম চালু করার অনুমতি দেওয়া হবে। নির্দেশ অমান্য করলে কর্তৃপক্ষের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।
 
এর আগে সোমবার সকাল সাড়ে ১০টার দিকে স্কাইলাইন গ্রুপের সোয়েটার সেকশনে নির্মণাধীন নয়তলা ভবনের আটতলায় দেয়ালের বিভিন্ন অংশে ফাটল দেখা দেয়। এসময় হুড়োহুড়ি করে নামতে গিয়ে ১০ শ্রমিক আহত হন। পরে পরিস্থিতি নিয়ন্ত্রণ করতে কারখানায় সাধারণ ছুটি ঘোষণা করে কর্তৃপক্ষ।

** আশুলিয়ায় ভবনের দেয়ালে ফাটল আতঙ্কে নামতে গিয়ে আহত ১০

বাংলাদেশ সময়: ১৯৫৮ ঘণ্টা, এপ্রিল ১৭, ২০১৭
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।