Alexa
ঢাকা, শনিবার, ১০ আষাঢ় ১৪২৪, ২৪ জুন ২০১৭

bangla news

‘সরকারের নিজের স্বার্থেই এসব ঘটনার তদন্ত করা উচিত’

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৭-০৩-২০ ৮:৫২:৫৯ পিএম
সভায় বক্তব্য রাখছেন জাতীয় মানবাধিকার কমিশনের চেয়ারম্যান কাজী রিয়াজুল হক। ছবি: শাকিল আহমেদ

সভায় বক্তব্য রাখছেন জাতীয় মানবাধিকার কমিশনের চেয়ারম্যান কাজী রিয়াজুল হক। ছবি: শাকিল আহমেদ

ঢাকা: সাম্প্রতিক আলোচিত ঘটনাগুলোর বিষয়ে জাতীয় মানবাধিকার কমিশনের চেয়ারম্যান কাজী রিয়াজুল হক বলেছেন, সরকারের নিজের স্বার্থেই ঘটনাগুলোর তদন্ত করা উচিত এবং এসব ঘটনায় যে বা যারাই দায়ী থাকে, তাদের বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা নেওয়া উচিত।

সোমবার (২০ মার্চ) বিকেলে রাজধানীর ফার্মগেটে একটি জাতীয় দৈনিকের মিলনায়তনে আয়োজিত এক আলোচনা সভা শেষে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এ কথা বলেন। 

‘সরকারের প্রতিশ্রুতি এবং আদিবাসী নারী ও কন্যাশিশুর বর্তমান অবস্থা’ শীর্ষক এ সভার আয়োজন করে ক্ষুদ্র জাতিগোষ্ঠীর মানবাধিকার নিয়ে কাজ করা সংগঠন কাপেং ফাউন্ডেশন ও বাংলাদেশ আদিবাসী নারী নেটওয়ার্ক।

কাজী রিয়াজুল হক বলেন, সাম্প্রতিক ঘটনাগুলো নিয়ে মানবাধিকার কমিশন উদ্বিগ্ন। সরকারের নিজের স্বার্থে ঘটনাগুলোর তদন্ত করে যে বা যারা দায়ী থাকে তাদের বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা নিতে হবে। 

যদি এসব ঘটনার সঙ্গে আইন-শৃঙ্খলা বাহিনী জড়িত থাকে তবে তাদের বিরুদ্ধেও সরকারকে যথাযথ ব্যবস্থা নেওয়ার পরামর্শ দেন মানবাধিকার কমিশন চেয়ারম্যান। 

তিনি বলেন, সরকারকেই প্রমাণ করতে হবে তারা স্বচ্ছ। কারণ এসব ঘটনায় দেশ ও দেশের বাইরে সরকার ও আইন-শৃঙ্খলার বাহিনীর ভাবমূর্তি নষ্ট করছে। 

বাংলাদেশ সময়: ২০২৯ ঘণ্টা, মার্চ ২০, ২০১৭
আরএটি/এইচএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

You May Like..
Alexa