ঢাকা, বুধবার, ২৫ বৈশাখ ১৪৩১, ০৮ মে ২০২৪, ২৮ শাওয়াল ১৪৪৫

জাতীয়

ভূঞাপুর উপজেলাকে শতভাগ বিদ্যুতায়ন ঘোষণা করলেন প্রধানমন্ত্রী

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৫৫ ঘণ্টা, মার্চ ১, ২০১৭
ভূঞাপুর উপজেলাকে শতভাগ বিদ্যুতায়ন ঘোষণা করলেন প্রধানমন্ত্রী

টাঙ্গাইল: গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে টাঙ্গাইলের ভূঞাপুর উপজেলাকে শতভাগ বিদ্যুতায়ন ঘোষণা করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বুধবার (০১ মার্চ) দুপুরে এ ঘোষণা দেন তিনি।

শতভাগ বিদ্যুতায়ন ঘোষণা উপলক্ষে ভূঞাপুর উপজেলা পরিষদ প্রাঙ্গণ থেকে ভিডিও কনফারেন্সে প্রধানমন্ত্রীর সঙ্গে কথা বলেন জেলা প্রশাসক মাহবুব হোসেন ও স্থানীয় সংসদ সদস্য খন্দকার আসাদুজ্জামান খান।

এসময় সরকারি-বেসরকারি কর্মকর্তা, রাজনৈতিক নেতা ও বিভিন্ন শ্রেণীপেশার প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা কর্তৃক শতভাগ বিদ্যুতায়িত উপজেলা উদ্বোধনকে কেন্দ্র করে উপজেলা পরিষদ চত্বর বর্ণিল সাজে সাজানো হয়। ভূঞাপুর উপজেলাকে শতভাগ বিদ্যুতায়ন করায় আনন্দিত উপজেলাবাসী।

পল্লী বিদ্যুৎ সমিতি সূত্র জানায়, ভূঞাপর উপজেলায় ৪০ ভাগ এলাকায় বিদ্যুৎ সরবরাহ করে পল্লী বিদ্যুৎ সমিতি। ৬০ ভাগ বিদ্যুৎ সরবরাহ করে পিডিবি। উপজেলায় শতভাগ বিদ্যুতায়ন করতে মোট ৮২৬ কিলোমিটার লাইন নির্মাণে ব্যয় হয়েছে ১২৩ দশমিক ৯০ কোটি টাকা।

এর মধ্যে ৩১০ কিলোমিটার লাইন নির্মাণে পল্লী বিদ্যুৎ ব্যয় করেছে ৪৬ দশমিক ৫ কোটি টাকা এবং ৫১৬ কিলোমিটার লাইন নির্মাণে পিডিবি ব্যয় করেছে ৭৭ দশমিক ৪০ কোটি টাকা।

পিডিবি ও পল্লী বিদ্যুৎ মিলে উপজেলায় মোট বিদ্যুৎ সংযোগ রয়েছে ৩৯ হাজার ৫২০টি।

এর মধ্যে পল্লী বিদ্যুতের সংযোগ দেওয়া হয়েছে ১২ হাজার ৫২০ এবং পিডিবির সংযোগ দেওয়া হয়েছে ২৭ হাজার।

ভূঞাপুর উপজেলায় মোট ১৫২টি গ্রাম (অফ গ্রিড এলাকার ৩৪টি গ্রাম ব্যতীত) বিদ্যুতায়িত হয়েছে বলে জানিয়েছে বিদ্যুৎ বিভাগ।

বাংলাদেশ সময়: ১৭৫৫ ঘণ্টা, মার্চ ০১, ২০১৭
আরবি/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

জাতীয় এর সর্বশেষ