ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

জাতীয়

প্রথমবার প্রাণিসম্পদ সেবা সপ্তাহ পালন করছে সরকার

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭১৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ২২, ২০১৭
প্রথমবার প্রাণিসম্পদ সেবা সপ্তাহ পালন করছে সরকার সচিবালয়ে সংবাদ সম্মেলনে মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী ছায়েদুল হক

ঢাকা: প্রাণিসম্পদ খাতে অধিক সংখ্যক জনগণকে সম্পৃক্ত করতে প্রথমবারের মতো ২৩-২৭ ফেব্রুয়ারি পর্যন্ত প্রাণিসম্পদ সেবা সপ্তাহ পালন করতে যাচ্ছে সরকার।
 

‘নিরাপদ প্রাণিজ আমিষের প্রতিশ্রুতি, সুস্থ সবল মেধাবী জাতি’- স্লোগান নিয়ে মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয় এবং প্রাণিসম্পদ অধিদফতর যৌথভাবে ঢাকাসহ সারাদেশে জেলা-উপজেলা পর্যায়ে নানা কর্মসূচি গ্রহণ করেছে।
 
এ উপলক্ষে মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী ছায়েদুল হক বুধবার (২২ ফেব্রুয়ারি) সচিবালয়ে সংবাদ সম্মেলনে বিস্তারিত তুলে ধরেন।


 
তিনি জানান, কেন্দ্রীয়ভাবে জনসচেতনতা বৃদ্ধি করতে র‌্যালি, সেমিনার, প্রাণিসম্পদ বিষয়ক মেলা, গবাদি পশুর উন্নত জাত প্রদর্শনের জন্য ঢাকার কেরানীগঞ্জে প্রদর্শনী, শিক্ষার্থীদের নিয়ে রচনা প্রতিযোগিতা এবং ডেইরি ও পোলট্রিখাতে বেসরকারি পর্যায়ে নারী উদ্যোক্তাসহ সব উদ্যোক্তাদের মধ্য থেকে শ্রেষ্ঠ উদ্যোক্তা নির্বাচন ও পুরস্কার বিতরণ করা হবে।
 
এছাড়া জেলা উপজেলা পর্যায়ে র‌্যালি, আলোচনা সভা, প্রাণি বিষয়ক সেবা, স্কুল ফিডিং (ডিম ও দুধ), প্রাণিসম্পদ বিষয়ক মেলা, পোস্টার ও লিফলেট বিতরণ করা হবে।
 
এখন থেকে প্রতিবছর এই সেবা সপ্তাহ পালন করা হবে বলে জানান মন্ত্রী।  

সংবাদ সম্মেলনে মন্ত্রণালয়ের সচিব মাকসুদুল হাসান খান, প্রাণিসম্পদ অধিদফতরের মহাপরিচালক ড. আইনুল হক এবং কর্মকর্তারা উপস্থিত ছিলেন।
 
বাংলাদেশ সময়: ১৩১১ ঘণ্টা, ফেব্রুয়ারি ২২, ২০১৭
এমআইএইচ/পিসি
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।