ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

জাতীয়

সিলেটে চলছে পরিবহন ধর্মঘট, দুর্ভোগে যাত্রীরা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৫৪৩ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৮, ২০১৭
সিলেটে চলছে পরিবহন ধর্মঘট, দুর্ভোগে যাত্রীরা সিলেটে পরিবহন ধর্মঘট/ছবি: আবু বকর

সিলেট: পুলিশের সঙ্গে পরিবহন শ্রমিকদের সংঘর্ষের জেরে জেলা মাইক্রোবাস শ্রমিকদের ডাকা অনির্দিষ্টকালের পরিবহন ধর্মঘট চলছে।

শনিবার (১৮ ফেব্রুয়ারি) সকাল থেকে সিলেট থেকে আন্ত‍ঃজেলা বাস চলাচল বন্ধ রয়েছে। সেই সঙ্গে সিলেটের আঞ্চলিক সড়কগুলোতে বাস-ট্রাক-মাইক্রোসহ সব ধরনের যান চলাচল বন্ধ থাকায় দুর্ভোগে পড়েছেন যাত্রীরা।

এদিন সকাল থেকে রাস্তায় টায়ার জ্বালিয়ে শ্রমিকদের বিক্ষোভ করতে দেখা গেছে। সিলেটের প্রবেশদ্বারখ্যাত চন্ডিপুল, হুমায়ুন চত্বর, টুকেরবাজার, উপশহর পয়েন্টে অবস্থান করে যানবাহন চলাচলে প্রতিবন্ধকতা সৃষ্টি করেন পরিবহন শ্রমিকরা।

সিলেট জেলা সড়ক পরিবহন ঐক্য পরিষদের সভাপতি সেলিম আহমদ ফলিক বাংলানিউজকে বলেন, শুক্রবার রাতে ডিবি পুলিশ কর্তৃক শ্রমিকদের ধরে নিয়ে যাওয়ার পর শ্রমিকদের ওপর হামলার ঘটনা ঘটেছে। তাই মাইক্রোবাস শ্রমিকদের ডাকা কর্মসূচির সঙ্গে একাত্মতা পোষণ করে দূরপাল্লার যানবাহন চলাচলও বন্ধ রাখার সিদ্ধান্ত হয়েছে।
সিলেটে পরিবহন ধর্মঘট/ছবি: আবু বকর
শুক্রবার (১৭ ফেব্রুয়ারি) রাত ৯টায় সিলেট নগরীর উপশহর পয়েন্টে ৪ লিটার মাদকসহ দুই শ্রমিককে আটক করে মহানগর গোয়েন্দা পুলিশ (ডিবি)। শ্রমিকদের ছাড়িয়ে আনতে রাস্তা অবরোধকালে পুলিশের সঙ্গে সংঘর্ষে জড়ায় শ্রমিকরা। এতে দুই পুলিশ ও অন্তত ১০ জন শ্রমিক আহত হন।

এ ঘটনাকে কেন্দ্র করে ও শ্রমিকদের মুক্তির দাবিতে রাত সাড়ে ১১টায় অনির্দিষ্টকালের পরিবহন ধর্মঘটের ডাক দেয় মাইক্রোবাস শ্রমিকরা।

** সিলেটে শনিবার থেকে পরিবহন ধর্মঘট

বাংলাদেশ সময়: ১১৩৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৮, ২০১৭
এনইউ/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।