ঢাকা, বুধবার, ২৪ বৈশাখ ১৪৩১, ০৮ মে ২০২৪, ২৮ শাওয়াল ১৪৪৫

জাতীয়

‘পাকিস্তান থেকে ক্ষতিপূরণ ফেরত আনতে সরকার দৃঢ়প্রতিজ্ঞ’

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪০৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ৬, ২০১৭
‘পাকিস্তান থেকে ক্ষতিপূরণ ফেরত আনতে সরকার দৃঢ়প্রতিজ্ঞ’

জাতীয় সংসদ ভবন থেকে:  পাকিস্তান থেকে ক্ষতিপূরণ ফেরত আনতে সরকার দৃঢ় অবস্থানে রয়েছে বলে সংসদে জানিয়েছেন অর্থমন্ত্রী আবুল মাল আব্দুল মুহিত। তিনি বলেন, যতদিন আওয়ামী লীগ সরকার গঠন করে ততদিন এটার পেছনে লেগে থাকবে। এখনও লেগে আছি ভবিষ্যতেও থাকবো।

সোমবার (০৬ ফেব্রুয়ারি) বিকেলে জাতীয় সংসদে প্রশ্নোত্তরকালে স্বতন্ত্র সংসদ সদস্য ডা. রুস্তম আলী ফরাজীর এক সম্পূরক প্রশ্নের জবাবে অর্থমন্ত্রী একথা জানান। যদিও প্রশ্নটি বাংলাদেশ ব্যাংকের খোয়া যাওয়া বাকি অর্থ উদ্ধারে সরকারের সর্বশেষ আপডেট সম্পর্কে ছিল।

অর্থমন্ত্রী প্রশ্নকারীর প্রশ্নের দিকে না গিয়ে এসব কথা বলেন।

অর্থমন্ত্রী বলেন, ‘আমরা যখনই সুযোগ পাই, তখনই আমাদের যে পাওনা তা নিয়ে বক্তব্য রাখি। অ্যাট লিস্ট আওয়ামী লীগ সরকার এটি সব সময়ই করে। ’
 
প্রশ্নকারীকে উদ্দেশ্য করে তিনি বলেন, ‘আমরা অনেক সময় ভুলে যাই আমরাই এই হিসাবটা তৈরি করেছি। আওয়ামী লীগ সরকারই এটা তৈরি করেছে। ’

মন্ত্রী বলেন, এ বিষয়ে আমার বিশেষ ব্যক্তিগত আগ্রহ রয়েছে। কারণ এর রচয়িতা আমি নিজে। আমরা চারটি পদ্ধতিতে আমাদের ক্লেইম (দাবি) পাকিস্তানের বিরুদ্ধে দাঁড় করিয়েছি এবং চারটি পদ্ধতিতে বিভিন্ন ধরনের ক্ষতিপূরণ চেয়েছি। আমরা সেই লক্ষ্যে এখনো অটুট আছি। রিজার্ভ সামান্য টাকা, এমন কোনো কিছু নয়। কিন্তু আমাদের যেটা অর্থনৈতিক ক্ষতি হয়েছে সেটা অনেক বড়।  

তিনি বলেন, আমরা এখনো দৃঢ়প্রতিজ্ঞ। আমার মনে হয় আওয়ামী লীগ সরকার যতদিন সরকার প্রতিষ্ঠা করবে, কোয়ালিশন ইলেকশন হোক আর যাই হোক সব সময় এটার পেছনে লেগে থাকবে। এখনো লেগে আছি, ভবিষ্যতেও থাকব।

বাংলাদেশ সময়: ২০০৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ০৬, ২০১৭

এসএম/আরআর/আরআই

**'ফেসবুকে আপত্তিকর পোস্ট, ১১২টি একাউন্ট বন্ধ’ ​

**‘বিনিয়োগ কমে গেছে এমন তথ্য সব ভুল’

**‘রিজার্ভ চুরির বাকি অর্থ ফেরত আনার আইনি প্রক্রিয়া চলমান’

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

জাতীয় এর সর্বশেষ