ঢাকা, শুক্রবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

বাণিজ্য মেলায় শিশুদের পছন্দ 'ডকুমেন্টক্যাশ' 

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮২৫ ঘণ্টা, জানুয়ারি ৫, ২০১৭
বাণিজ্য মেলায় শিশুদের পছন্দ 'ডকুমেন্টক্যাশ'  ডিআইটিএফের আরএফএল প্যাভিলিয়নে শিশুদের পছন্দের উপকরণ। ছবি: রানা

ঢাকা: ডকুমেন্টক্যাশ শব্দটি শুনতেই কোনো করপোরেট ব্যক্তিত্বের ছবি চোখের সামনে ভেসে উঠতেই পারে। কিন্তু এখন ডকুমেন্টক্যাশ ব্যবহার করতে পারে শিশুরাও। শিশুদের উপযোগী করে তৈরি করা হয়েছে বেবি ডকুমেন্টক্যাশ। আর এটি ঢাকা আন্তর্জাতিক বাণিজ্য মেলা-২০১৭'তে নিয়ে এসেছে আরএফএল।

বৃহস্পতিবার (০৫ জানুয়ারি) দুপুরে ডিআইটিএফের আরএফএল প্যাভিলিয়নে শিশুদের বিশেষ আকর্ষণ তৈরি হচ্ছে বেবি ডকুমেন্টক্যাশকে কেন্দ্র করে। সাধারণত করপোরেট ব্যক্তিদের ডকুমেন্ট ক্যাশ মানেই হয় ব্রিফকেস।

ব্রিফকেসের আদলেই প্লাস্টিক দিয়ে তৈরি হয়েছে এই বেবি ডকুমেন্ট ক্যাশ।  

বেবি ডকুমেন্ট ক্যাশে বাচ্চাদের লেখা, ছবি আকার সব উপকরণ রয়েছে।  

আরএফএলের কর্মকর্তা আনিসুর বাংলানিউজকে বলেন, বেবি ডকুমেন্টক্যাশে বাচ্চাদের প্রয়োজনীয় ১৫টি আইটেম রয়েছে। এসবের মধ্যে উল্লেখযোগ্য হলো কলম, পেন্সিল, রাবার, স্কেল, রঙ পেন্সিলসহ আরও অনেক কিছু। বেবি ডকুমেন্ট ক্যাশের দাম পড়বে ৩০৫ টাকা।

ডিআইটিএফের আরএফএল প্যাভিলিয়নে শিশুদের পছন্দের উপকরণবেবি ডকুমেন্ট ক্যাশে রাখা বাচ্চাদের উপযোগী এই ১৫টি আইটেম বাইরে থেকে কিনতে অন্তত ৪শ টাকা খরচ করতে হবে বলে জানিয়েছেন আনোয়ার জাহিদ।  

তিনি বলেন, বাচ্চাদের মেলায় এসে মূল আকর্ষণ থাকে এই বেবি ডকুমেন্টক্যাশকে কেন্দ্র করে। বেবি ডকুমেন্টক্যাশ হাতে নিয়ে তাই খুশি শিশুরা। আমি আব্বুর মতো অফিসের ব্যাগ কিনেছি বলেই হেসে ওঠে রাইসা।  

আরএফএলে রয়েছে বাচ্চাদের জন্য বিভিন্ন সাইজের নকশার পেন্সিল বক্স। এসব বক্সের দাম ১৫ টাকা থেকে ১০০ টাকা পড়বে। আরও রয়েছে জ্যামিতি বক্স। জ্যামিতি বক্স কিনতে খরচ পড়বে ৬৫ টাকা।

ডিআইটিএফের আরএফএল প্যাভিলিয়নে শিশুদের পছন্দের উপকরণসেখানে আরও পাওয়া যাচ্ছে সংসারের সব প্রয়োজনীয় তৈজসপত্র যাকে কেন্দ্র করে ভিড় তৈরি হয়েছে নারীদের। প্লেট, গ্লাস, মগ, হাড়িসহ রয়েছে সব ধরনের জিনিস।  
রাজধানীর শেরে বাংলা নগরে পহেলা জানুয়ারি পর্দা ওঠে ঢাকা আন্তর্জাতিক বাণিজ্য মেলা-২০১৭ এর।

রোববার (০১ জানুয়ারি) সকালে বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে প্রধানমন্ত্রী শেখ হাসিনার আনুষ্ঠানিক ঘোষণার মাধ্যমে এ মেলা শুরু হয়েছে। যা চলবে গোটা জানুয়ারি মাস জুড়ে।

মেলায় বিশ্বের বিভিন্ন দেশের স্টল রয়েছে। যেখানে ক্রেতা বা ভোক্তারা তাদের পছন্দ অনুযায়ী দেশি-বিদেশি পণ্য কিনতে পারবেন।

বাংলাদেশ সময়: ১৪০৯ ঘণ্টা, জানুয়ারি ০৫, ২০১৭
ইউএম/পিসি
**বাণিজ্য মেলায় রোদের হাসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।