ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

আইন ও আদালত

বাল্যবিয়ের দায়ে বর-কনের বাবা ও ঘটকের জেল

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪১৪ ঘণ্টা, জুন ২৬, ২০১৮
বাল্যবিয়ের দায়ে বর-কনের বাবা ও ঘটকের জেল দণ্ডপ্রাপ্তরা

লালমনিরহাট: বাল্যবিয়ে দেয়ার দায়ে লালমনিরহাটের পাটগ্রাম উপজেলায় বর-কনের বাবা ও ঘটককে বিভিন্ন মেয়াদে কারাদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত।

মঙ্গলবার (২৬ জুন) বিকেলে ভ্রাম্যমাণ আদালতের বিচারক নির্বাহী ম্যাজিস্ট্রেট পাটগ্রাম উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) নুর কুতুবুল আলম এ আদেশ দেন।

সাজাপ্রাপ্তরা হলেন- উপজেলার দহগ্রাম এলাকার কনের বাবা মকবুল হোসেন (৪৯), একই উপজেলার জোংড়া ইউনিয়নের খারিজা গ্রামের এন্তাহ উদ্দিনের ছেলে বরের বাবা আনারুল ইসলাম (৪৫) ও পাটগ্রাম পৌরসভার ইসলাম নগর এলাকার ঘটক নজরুল ইসলাম (৫৮)।

পাটগ্রাম থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সাজ্জাদ হোসেন বাংলানিউজকে জানান, দহগ্রামের মকবুল হোসেনের মেয়ের সঙ্গে জোংড়া খারিজা গ্রামের আনারুল ইসলামের ছেলের বাল্যবিয়ের আয়োজন করা হয়। সোমবার রাতে এমন খবর পেয়ে থানা পুলিশ অভিযান চালিয়ে বরের বাবা আনারুল, কনের বাবা মকবুল ও ঘটক নজরুল ইসলামকে আটক করে। পুলিশের অভিযানের আগেই এ বাল্যবিয়ে সম্পন্ন হয়।

মঙ্গলবার (২৬ জুন) বিকেলে আটকদের ভ্রাম্যমাণ আদালতে হাজির করা হলে তারা দোষ স্বীকার করেন। এতে বাল্যবিয়ে দেয়া ও সহায়তার অপরাধে কনের বাবা মকবুল হোসেনকে ১৫ দিন, বরের বাবা আনারুল ও ঘটক নজরুলের এক মাস করে বিনাশ্রম করাদণ্ড দেন ভ্রাম্যমাণ আদালত।  
বিকেলেই তাদের লালমনিরহাট কারাগারে পাঠানো হয়েছে বলে বাংলানিউজকে নিশ্চিত করেন ওসি সাজ্জাদ হোসেন।

বাংলাদেশ সময়: ২০১০ ঘণ্টা, জুন ২৬, ২০১৮ 
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।