ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

আইন ও আদালত

প্যাকেটে সতর্কবাণী না থাকায় তিন বিড়ি ফ্যাক্টরির জরিমানা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৩৭ ঘণ্টা, এপ্রিল ২৪, ২০১৮
প্যাকেটে সতর্কবাণী না থাকায় তিন বিড়ি ফ্যাক্টরির জরিমানা

সিরাজগঞ্জ: প্যাকেটের গায়ে স্বাস্থ্য সচেতনতামূলক সতর্কবাণীর প্রচারণা না থাকায় সিরাজগঞ্জে তিন বিড়ি ফ্যাক্টরিকে মোট ৭৫ হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত।

মঙ্গলবার (২৪ এপ্রিল) বিকেল থেকে সন্ধ্যা পর্যন্ত জেলা নির্বাহী ম্যাজিস্ট্রেট ও ভ্রাম্যমাণ আদালতের বিচারক ফারজানা জান্নাতের নেতৃত্বে সদর উপজেলার কান্দাপাড়া এলাকায় অবস্থিত তিনটি বিড়ি ফ্যাক্টরিতে এ অভিযান চালানো হয়।

জরিমানাপ্রাপ্ত প্রতিষ্ঠানগুলো হলো- কিসমত বিড়ি, সালাম বিড়ি ও সামাদ বিড়ি।

অভিযান চলকালে আদালতের পেশকার হারুন অর রশিদ, বেসরকারি সংস্থা ডিডিপির নির্বাহী পরিচালক কাজী সোহেল রানা ও সদর থানার সহকারী উপ-পরিদর্শক রাশিদুল ইসলাম উপস্থিত ছিলেন।

নির্বাহী ম্যাজিস্ট্রেট ও ভ্রাম্যমাণ আদালতের বিচারক ফারজানা জান্নাত বাংলানিউজকে এতথ্য নিশ্চিত করে জানান, ধূমপান ও তামাকজাত দ্রব্য ব্যবহার নিয়ন্ত্রণ আইন অনুসারে বিড়ির প্যাকেটের গায়ে স্বাস্থ্য সচেতনতা বাণী প্রচার না করার দায়ে কিসমত বিড়ি ফ্যাক্টরির ম্যানেজার উদয় শংকর সাহাকে ৪০ হাজার, সালাম বিড়ি ফ্যাক্টরির ম্যানেজার আব্দুল লতিফ সরকারকে ২০ হাজার ও সামাদ বিড়ি ফ্যাক্টরির মালিক ইউসুফ আলীকে ১৫ হাজার টাকা অর্থদণ্ড দেয়া হয়।

বাংলাদেশ সময়: ২০৩৩ ঘণ্টা, ২৪ এপ্রিল ২০১৮
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।