ঢাকা, শনিবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

আইন ও আদালত

লিমন হত্যাচেষ্টা মামলার তদন্ত করবে পিবিআই

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২০৭ ঘণ্টা, এপ্রিল ২২, ২০১৮
লিমন হত্যাচেষ্টা মামলার তদন্ত করবে পিবিআই

ঝালকাঠি: র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)-৮ এর ছয় সদস্যের বিরুদ্ধে ঝালকাঠির কলেজ ছাত্র লিমন হোসেনকে গুলিকরে হত্যা চেষ্টায় দায়ের করা মামলাটি পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনকে (পিবিআই) তদন্তের নির্দেশ দিয়েছেন আদালত।

রোববার (২২ এপ্রিল) দুপুরে ঝালকাঠির সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক মো. সেলিম রেজা এ আদেশ দেন বলে জানিয়েছেন বাদী পক্ষের আইনজীবী মো. আক্কাস সিকদার।
 
উল্লেখ্য, লিমনকে গুলি করে হত্যাচেষ্টার অভিযোগে ২০১১ সালের ১০ এপ্রিল তার মা হেনোয়ারা বেগম বাদী হয়ে র‌্যাব-৮ এর উপ সহকারী পরিচালক লুৎফর রহমানসহ ছয় সদস্যকে আসামি করে আদালতে মামলা করেন।

২০১২ সালের ১৪ আগস্ট র‌্যাব সদস্যদের মামলা থেকে অব্যহতি দেওয়ার সুপারিশ করে আদালতে চূড়ান্ত প্রতিবেদন দাখিল করেন রাজাপুর থানা পুলিশ। ওই বছরের ৩০ আগস্ট লিমনের মা হেনোয়ারা বেগম চূড়ান্ত প্রতিবেদনের বিরুদ্ধে নারাজি আবেদন করলে ২০১৩ সালের ১৩ ফেব্রুয়ারি জেষ্ঠ্য বিচারিক হাকিম আদালত আবেদনটি খারিজ করে দেন। একই বছরের ১৮ মার্চ লিমনের মা হেনোয়ারা বেগম বাদী হয়ে জেলা ও দায়রা জজ আদালতে রিভিশন দায়ের করলে জেলা ও দায়েরা জজ আদালত থেকে অতিরিক্ত জেলা ও দায়েরা জজ আদালতে বদলী করা হয়।

এরপর চলতি বছরের ০১ এপ্রিল ঝালকাঠির অতিরিক্ত জেলা ও দায়েরা জজ আদালতের বিচারক এসকে এম তোফায়েল হাসান রিভিশন আবেদনটি মঞ্জুর করেছে বলে জানিয়েছেন বাদী পক্ষের আইনজীবী মো. আক্কাস সিকদার।

এর আগে, ২০১১ সালের ২৩ মার্চ বিকেলে রাজাপুরের সাতুরিয়া বাড়ির কাছে মাঠে গরু আনতে গিয়ে কলেজ ছাত্র লিমনকে র‌্যাব ধরে নিয়ে যায় এবং র‌্যাবের গুলিতে লিমন পা হারায়।

বাংলাদেশ সময়: ১৮০৫ ঘণ্টা, এপ্রিল ২২, ২০১৮
এমএস/এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।