[x]
[x]
ঢাকা, বৃহস্পতিবার, ১০ ফাল্গুন ১৪২৪, ২২ ফেব্রুয়ারি ২০১৮

bangla news

রায়ের কপি পাওয়ার পর খালেদার জামিন আবেদন

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৮-০২-১৩ ৪:৫৮:৩১ পিএম
খালেদা জিয়া (ফাইল ছবি)

খালেদা জিয়া (ফাইল ছবি)

ঢাকা: বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার মামলার রায়ের সার্টিফাইড কপি আগামী বুধবার (১৪ ফেব্রুয়ারি) পাওয়া যাবে। এরপর জামিন আবেদন করা হবে বলে জানিয়েছেন তার আইনজীবী অ্যাডভোকেট সানাউল্লাহ মিয়া। 

মঙ্গলবার (১৩ ফেব্রুয়ারি) নাজিমউদ্দিন রোডের পুরনো কেন্দ্রীয় কারাগারের সামনে সাংবাদিকদের তিনি এ কথা জানান।

এর আগে খালেদা জিয়ার বিরুদ্ধে তিন মামলায় ওকালতনামায় সই নিতে দুপুরে কারাফটকে যান সানাউল্লাহ মিয়াসহ চার আইনজীবী। জেল কর্তৃপক্ষ ওকালতনামার কপি গ্রহণ করেছেন।

আইনজীবীরা ওকালতনামায় সই নিতে খালেদা জিয়ার সাক্ষাতের আবেদন করেন। তখন ওকালতনামায় খালেদা জিয়ার সই করিয়ে রাখবেন বলে জানিয়েছেন কারা কর্তৃপক্ষ। পরে কোনো এক সময়ে আইনজীবীদের ওকালতনামা সংগ্রহ করতে বলা হয়েছে বলে জানিয়েছেন অ্যাডভোকেট সানাউল্লাহ মিয়া।

কুমিল্লার চৌদ্দগ্রামে বাসে পেট্রোলবোমা হামলায় ৮ জন নিহতের ঘটনায় দায়ের করা নাশকতার মামলা, গ্যাটকো দুর্নীতি মামলা এবং বড়পুকুরিয়া কয়লা খনি মামলার জন্য ওকালতনামায় সই নিতে কারাফটকে যান আইনজীবীরা।

এদিকে বাংলানিউজকে সানাউল্লাহ মিয়া বলেন, কারা কর্তৃপক্ষ আমাদের জানিয়েছে খালেদাকে অন্য কোনো মামলায় গ্রেফতার দেখানো হয়নি। 

গত ৮ ফেব্রুয়ারি জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার ৫ বছর ও দলটির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানসহ অপর পাঁচ আসামির ১০ বছর করে কারাদণ্ড দেন আদালত।
 
রায়ের পর তাকে নাজিমউদ্দিন রোডের পুরনো কেন্দ্রীয় কারাগারে নেওয়া হয়।

বাংলাদেশ সময়: ১৬৫৮ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৩, ২০১৮
আরআর
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa