ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

আইন ও আদালত

সাঈদ খোকনের বিরুদ্ধে ক্ষতিপূরণ মামলায় সমন জারি

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৫৪ ঘণ্টা, নভেম্বর ১৬, ২০১৭
সাঈদ খোকনের বিরুদ্ধে ক্ষতিপূরণ মামলায় সমন জারি সাঈদ খোকন (ছবি: বাংলানিউজ, ফাইল ছবি)

ঢাকা: ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) মেয়র সাঈদ খোকনের বিরুদ্ধে মানহানি মামলা খারিজ ও ক্ষতিপূরণ মামলায় সমন জারি করেছেন আদালত।

বৃহস্পতিবার (১৬ নভেম্বর) ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতে (সিএমএম) পাঁচ কোটি টাকার মানহানি মামলার আবেদন করা হয়। শাহবাগের বাসিন্দা মমতাজ ইসলাম নামে এক নারী আবেদন করেন।

তবে বাদীর জবানবন্দি গ্রহণ করে মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মাজহারুল হক মানহানি মামলা খারিজ করে দেন।

বাদী মমতাজ একই দিনে ঢাকার চতুর্থ সহকারী জর্জ আদালতে আরও একটি পাঁচ কোটি টাকা মানহানিজনিত ক্ষতিপূরণ চেয়ে মামলা করেন। এটি আমলে নিয়ে সমন জারি করা হয়েছে।

মামলা সূত্রে জানা যায়, ‘গণপরিবহনে শৃঙ্খলা ফেরাতে ১৯ নভেম্বর অভিযান শুরু’ শিরোনামে ১৩ নভেম্বর কয়েকটি জাতীয় দৈনিকে সংবাদ প্রকাশিত হয়। সংবাদে মেয়র খোকনের বরাত দিয়ে বলা হয়, ১২ নভেম্বর একটি সভায় রাজধানীর আনন্দবাজার এলাকায় ফুলবাড়িয়া বাসস্ট্যান্ড হস্তান্তর করার জন্য উচ্ছেদ করা হবে। রেল বিভাগকেও বুঝিয়ে দেওয়া হবে।

বাদীর অভিযোগ, ওই বাসস্ট্যান্ড হস্তান্তরের সিদ্ধান্তের ফলে স্থানীয় ব্যবসায়ীসহ বাসিন্দারা অসম্মানবোধ করেছেন। অনেকে দোকানপাট বন্ধ করে দিয়েছেন। এতে পাঁচ কোটি টাকার ক্ষতি দেখিয়ে তিনি মামলার আবেদন করেন।  

বাদী পক্ষে মামলা পরিচালনা করেন অ্যাডভোকেট একলাস উদ্দিন ভূঁইয়া।

বাংলাদেশ সময়: ১৭৪৬ ঘণ্টা, নভেম্বর ১৬, ২০১৭
এমআই/আইএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।