ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

আইন ও আদালত

গোপালপুর উপজেলা আ’লীগের সাধারণ সম্পাদকের ১৭ বছর দণ্ড

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৩৯ ঘণ্টা, নভেম্বর ১৫, ২০১৭
গোপালপুর উপজেলা আ’লীগের সাধারণ সম্পাদকের ১৭ বছর দণ্ড

টাঙ্গাইল: টাঙ্গাইলের গোপালপুর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সাইফুল ইসলাম তালুকদার ওরফে সুরজকে অস্ত্র মামলায় ১৭ বছরের সশ্রম কারাদণ্ডাদেশ দিয়েছেন আদালত।

টাঙ্গাইলের অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালত-প্রথম এর বিচারক আবুল মনসুর মিঞা বুধবার (১৫ নভেম্বর) বিকেলে এই রায় দেন।

মামলার বিবরণে জানা গেছে, ২০১৬ সালের ৮ এপ্রিল টাঙ্গাইল গোয়েন্দা পুলিশের একটি দল সাইফুলের গোপালপুর উপজেলা সদরের নন্দনপুর এলাকার বাড়িতে অভিযান চালায়।

ওই সময় চার রাউন্ড গুলি ও একটি বিদেশি পিস্তলসহ তাকে আটক করা হয়। পরদিন গোয়েন্দা পুলিশের সেই সময়ের উপ-পরিদর্শক (এসআই) আসাদুজ্জামান টিটু বাদী হয়ে গোপালপুর থানায় সাইফুলের বিরুদ্ধে মামলা দায়ের করেন। পরে গোয়েন্দা পুলিশের সেই সময়ের এসআই মিজানুর রহমান তদন্ত শেষে সাইফুলের বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র জমা দেন। মামলার শুনানি শেষে অপরাধ প্রমাণ হওয়ায় বুধবার এ রায় দেন আদালত।

এদিকে, সাইফুল ২০১৬ সালের ১৬ অক্টোবর জামিনে মুক্তি পাওয়ার পর থেকে পলাতক।

রাষ্ট্রপক্ষে মামলাটি পরিচালনা করেন অতিরিক্ত পাবলিক প্রসিকিউটর নুরুল ইসলাম। আসামি পক্ষে ছিলেন একেএম শামিমুল আক্তার।

টাঙ্গাইল জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জোয়াহেরুল ইসলাম সন্ধ্যায় বাংলানিউজকে জানান, যেহেতু আদালতের রায়ে সাইফুলের কারাদণ্ডাদেশ হয়েছে, তাই তার আর দলের নেতৃত্বে থাকার সুযোগ নেই। তাকে দলীয় পদ থেকে অব্যাহতি দিয়ে নতুন কাউকে দায়িত্ব দেওয়া হবে।

বাংলাদেশ সময়: ১৮৩৪ ঘণ্টা, নভেম্বর ১৫, ২০১৭
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।