ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

আইন ও আদালত

খুলনায় গৃহবধূ হত্যায় স্বামীসহ ৩ জনের যাবজ্জীবন

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৩৭ ঘণ্টা, মে ৩১, ২০১৭
খুলনায় গৃহবধূ হত্যায় স্বামীসহ ৩ জনের যাবজ্জীবন

খুলনা: খুলনায় গৃহবধূ রহিমা বেগম হত্যা মামলায় তার স্বামী আলাউদ্দিন গাইন, দুই চাচা শ্বশুর শুকুর ও জবেদ গাইনকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। পাশাপাশি তাদের ১৫ হাজার টাকা করে জরিমানা, অনাদায়ে আরও ৮ মাসের কারাদণ্ড দেওয়া হয়েছে।‍

বুধবার (৩১ মে) খুলনার জননিরাপত্তা বিঘ্নকারী অপরাধ দমন ট্রাইব্যুনালের বিচারক এস এম সোলায়মান এ রায় ঘোষণা করেন।

আদালত সূত্রে জানা যায়, ২০০৫ সালে জেলার পাইকগাছার ঢ্যামসাখালী গ্রামের আবদুর রহিম গাইনের মেয়ে রহিমার সঙ্গে একই গ্রামের আলাউদ্দিন গাইনের বিয়ে হয়।

বিয়ের পরই যৌতুকের দাবিতে স্ত্রীকে নির্যাতন করতে থাকেন আলাউদ্দিন। ২০১০ সালের ৩০ মার্চ রাতে আলাউদ্দিন ও তার দুই চাচা মিলে রহিমাকে শ্বাসরোধ করে হত্যা করেন। এ ঘটনায় রহিমার বাবা আবদুর রহিম তিনজনকে আসামি করে পাইকগাছা থানায় হত্যা মামলাটি দায়ের করেন।

সে বছরের ১৬ জুলাই মামলার তদন্ত কর্মকর্তা ও পাইকগাছা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হুমায়ুন কবির ওই তিনজনকে অভিযুক্ত করে আদালতে চার্জশিট দাখিল করেন। মামলার ১৬ জন সাক্ষীর মধ্যে ১৫ জনের সাক্ষ্যগ্রহণ করেন আদালত। দীর্ঘ ৭ বছরের বিচারপ্রক্রিয়া শেষে বুধবার এ রায় ঘোষণা হলো।

বাংলাদেশ সময়:  ১৭৩৩ ঘণ্টা, মে ৩১, ২০১৭
এমআরএম/আরআইএস/এইচএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।