ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

আইন ও আদালত

‘হাওরবাসীর সাহায্যে এগিয়ে আসুন’

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৩৬ ঘণ্টা, মে ২৯, ২০১৭
‘হাওরবাসীর সাহায্যে এগিয়ে আসুন’

ঢাকা: অকাল বন্যায় ক্ষতিগ্রস্ত হাওরবাসীর সাহায্যে সিলেটবাসীকে এগিয়ে আসার আহ্বান জানিয়েছেন প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহা।

রাজধানীর অফিসার্স ক্লাবে সোমবার (২৯ মে) সিলেট বিভাগীয় চাকরিজীবী পরিষদের ইফতার মাহফিলে  এ আহ্বান জানান তিনি।

ইফতার মাহফিলে উপস্থিত ছিলেন অর্থ প্রতিমন্ত্রী এম এ মান্নান এমপি, সুরঞ্জিত সেনগুপ্তের স্ত্রী জয়া সেনগুপ্ত এমপি, মহিবুর রহমান এমপি, পিএসসি’র চেয়ারম্যান ড. মোহাম্মদ সাদিক, এনবিআরের চেয়ারম্যান সিনিয়র সচিব মো. নজিবুর রহমান এবং নৌ-পরিবহন মন্ত্রণালয়ের সচিব অশোক মাধব রায় প্রমুখ।


 
প্রধান বিচারপতি বলেন, ‘সিলেটে অনেক প্রবাসী, উচ্চ পর্যায়ের সরকারি কর্মকর্তা, শিল্পপতি রয়েছেন। তাদের সবাইকে আমি বলবো, এ মুহূর্তে ক্ষতিগ্রস্ত হাওরবাসীকে সাহায্য করুন। প্রয়োজনে সবার কাছ থেকে অর্থ নিয়ে ফান্ড গঠন করা যেতে পারে’।
 
তিনি বলেন, ‘একটা সময় সিলেটের অনেক উচ্চপদস্থ কর্মকর্তা ছিলেন। কিন্তু মাঝখানে পথ হারিয়ে ছিল বিভাগটি। এখন আবার এ এলাকার অনেক উচ্চপদস্থ কর্মকর্তা রয়েছেন।   আমি বলবো, সিলেটে রেনেসাঁ শুরু হয়েছে। সবাই উদ্যোগ নিলে সিলেট বিভাগের গৌরব আবার ফিরে আসবে’।
 
উপস্থিত নেতাদের উদ্দেশ্যে বিচারপতি এস কে সিনহা বলেন, ‘হাকালুকি হাওরকে হাওর ডেভেলপমেন্ট প্রজেক্টের আওতায় নেওয়া হয়নি। আশা করছি, এ হাওরটিকে উন্নয়ন প্রজেক্টের ভেতরে নিয়ে আসবেন’।

বাংলাদেশ সময়: ২২৩০ ঘণ্টা, মে ২৯, ২০১৭
ইএস/এএসআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।