ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

আইন ও আদালত

ফরিদপুরে ভরণ-পোষণ না দেওয়ায় ছেলের বিরুদ্ধে মামলা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৩১ ঘণ্টা, এপ্রিল ১৭, ২০১৭
ফরিদপুরে ভরণ-পোষণ না দেওয়ায় ছেলের বিরুদ্ধে মামলা

ফরিদপুর: ভরণ-পোষণের প্রতিশ্রুতি দিয়ে মা-বাবার কাছ থেকে সম্পত্তি লিখে নিয়ে বাড়ি থেকে বের করে দেওয়ার অভিযোগে ছেলে সেলিম সরদার মধুর (৩৫) বিরুদ্ধে মামলা করেছেন মা জোহুরা বেগম।

সোমবার (১৭ এপ্রিল) ফরিদপুরের ৪নং আমলি আদালতে মামলাটি করা হয়। অভিযোগ আমলে নিয়ে আদালতের বিচারক মো. সুমন হোসেন আগামী ২৩ মে ছেলে মধুকে আদালতে হাজিরের নির্দেশ দিয়েছেন।

বাদিনীর আইনজীবী অ্যাডভোকেট মানিক মজুমদার বলেন, মধুখালী উপজেলার রায়পুর ইউনিয়নের ব্যাসদী গ্রামের বৃদ্ধ দম্পতি জহুরা বেগম ও পাঁচু সরদারের দুই ছেলে। বড় ছেলে মুরাদ সরদার অনেকদিন আগে বাড়ি ছেড়েছেন। বাড়িতে ছিলেন ছোট ছেলে মধু।

২০১১ সালে মা-বাবাকে ভরণ-পোষণের প্রতিশ্রুতি দিয়ে বসত বাড়ির জমি নিজের নামে লিখে নেন মধু। কিন্তু গত ১৪ জানুয়ারি মা-বাবাকে বাড়ি থেকে বের করে দেন তিনি। পরে এলাকার গণ্যমান্য ব্যক্তিদের সঙ্গে রেখে প্রতিদিন দু’জনের জন্য ১০০ টাকা করে ভরণ-পোষণের খরচ দাবি করেন বৃদ্ধ দম্পতি। কিন্তু তাতেও ওই ছেলে রাজি না হওয়ায় তার বিরুদ্ধে আইনি ব্যবস্থা নিতে বাধ্য হন জহুরা বেগম।

বাদিনীকে আইনি সহায়তাকারী প্রতিষ্ঠান লিগ্যাল এইড সার্ভিসেস (ব্লাস্ট) ফরিদপুরের নির্বাহী পরিচালক অ্যাডভোকেট শিপ্রা গোস্বামী বলেন, ২০১৩ সালের মা-বাবাকে ভরণ-পোষণের প্রদান আইনে মামলাটি করা হয়েছে। ফরিদপুরে এ ধরনের মামলা এটিই প্রথম। এ মামলায় বিচার পাওয়া গেলে সমাজে একটি দৃষ্টান্ত হয়ে থাকবে।

বাংলাদেশ সময়: ১৫৩০ ঘণ্টা, এপ্রিল ১৭, ২০১৭
আরকেবি/এএসআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।