ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

ইচ্ছেঘুড়ি

সেরালির স্ত্রীর উপর ভূতের আছর | বিএম বরকতউল্লাহ্

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৩৬ ঘণ্টা, নভেম্বর ২৬, ২০১৭
সেরালির স্ত্রীর উপর ভূতের আছর | বিএম বরকতউল্লাহ্ প্রতীকী ছবি

সেরালির স্ত্রীর উপর ভূতের আছর
এদিকে ভূত-দেবতা মুখের কোণে হাসি ফুটিয়ে মাথা ঝাঁকিয়ে বলে, সন্তান দিয়ে আমি তোর ঘর ভরে ফেলব রে সেরালি। ভূত তার সন্তানসম্ভবা স্ত্রীকে ডেকে এনে সেরালির সব কথা খুলে বললো। 

দুষ্টুভূতের দুষ্ট স্ত্রী। সে-ও অর্থ-সম্পদের লোভে সানন্দে রাজি হয়ে গেলো।

ভূত তার স্ত্রীকে বললো, সেরালি বাড়ি ফেরার আগেই তোমাকে পৌঁছে যেতে হবে সেরালির ঘরে। তারপর তার স্ত্রীর ওপর ভর করবে। তখন তুমিই হবে তার স্ত্রী। তারপরে কী করতে হবে আমি তোমাকে শিখিয়ে দেবো। যাও, আর দেরি নয়, এখনই চলে যাও তুমি। সেরালি বাড়ি পৌঁছার আগেই তুমি তার অন্তঃসত্ত্বা স্ত্রীর উপর ভর করে বসে থাকবে। যাও।  

সেরালি মনের সুখে শরীর ঝাঁকিয়ে তাইরে নাইরে করে বাড়ি ফিরলো। সে আনন্দে টগবগ করছে। ঘরে ঢুকেই সে আদর-আহ্লাদে তার স্ত্রীকে ডেকে বললো, কই গো সোনামানিক আমার, আরে আসো আসো, দারুণ খবর! আমি আজ মহা আনন্দের খবর নিয়ে এসেছি, এবার বাবার দরবার থেকে খালি হাতে ফিরে আসিনি, শোনো।  

সেরালির স্ত্রী অসুখ অসুখ ভাব নিয়ে তার সামনে এসে বললো, কী হয়েছে তোমার কও ত, শুনি। সেরালি নাকে-মুখে সব কথা খুলে বললো। তার স্ত্রী মুখে আঁচল টেনে একগাল হাসি দিয়ে শরমে শরমে বললো, আমার তো মনে হয় দেবতা আমাদের উপর মুখ তুলে চেয়েছেন। সেরালি বললো, তুমি বুঝলা ক্যামনে গো!
শরীরটা কেমন ভার ভার লাগছে।  

সেরালি আনন্দে মুখটা বউয়ের কানের কাছে নিয়ে বললো, এখন কাউকে কিছু বলবে না। খুব সাবধানে চলাফেরা করবে। সন্তান আমরা পেয়ে গেছি। এখন খালি সময়ের অপেক্ষা।  

স্বামী-স্ত্রী দু’জনেই প্রচণ্ড আগ্রহে সন্তানের অপেক্ষায় রইলো।  

দিনে দিনে সেরালির স্ত্রীর খাবারের চাহিদা কয়েক গুণ বেড়ে গেলো। স্ত্রী যখন যা চায় সেরালি ছোটাছুটি করে তা-ই এনে দেয়। যা আনে তাই গপা গপ করে খেয়ে ফেলে। খাওয়াতে তার কোনো অরুচি নেই। হাড়কিপটে সেরালি মাঝে মধ্যে স্ত্রীকে বলে, যা আনি তাই খেয়ে সাবাড় করে ফেলো, এত খাবার তুমি লও কই! স্ত্রী কুটকুট করে হেসে বলে, ওম্মা কয় কি! আমি কি এখন একা নাকি! দু’জন না। বেশি লাগবে না তো কি! হেঃ হেঃ হিঃ হিঃ।  

চলবে….

***
ভূত-দেবতার চালাকি | বিএম বরকতউল্লাহ্
***ভূতপাহাড়ের ভূত-দেবতা | বিএম বরকতউল্লাহ্
***সেরালি | বিএম বরকতউল্লাহ্

বাংলাদেশ সময়: ১৫৩৩ ঘণ্টা, নভেম্বর ২৬, ২০১৭
এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।