ঢাকা, শনিবার, ২৭ বৈশাখ ১৪৩১, ১১ মে ২০২৪, ০২ জিলকদ ১৪৪৫

ইসলাম

জাতীয় ঈদগাহে ঈদের প্রধান জামাত সকাল সাড়ে আটটায়

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৬২৪ ঘণ্টা, জুন ১১, ২০১৭
জাতীয় ঈদগাহে ঈদের প্রধান জামাত সকাল সাড়ে আটটায় আন্ত:মন্ত্রণালয় বৈঠক শেষে ধর্মমন্ত্রী

ঢাকা: জাতীয় ঈদগাহে আসন্ন ঈদুল ফিতরের প্রধান জাম‍াত হবে সকাল সাড়ে আটটায়। তবে আবহাওয়া প্রতিকূল থাকলে সকাল ৯টায় ওই জামাত অনুষ্ঠিত হবে জাতীয় মসজিদ বায়তুল মোকাররমে।

রোববার (১১ জুন) আন্ত:মন্ত্রণালয় বৈঠক শেষে সচিবালয়ে ধর্মমন্ত্রী অধ্যক্ষ মতিউর রহমান এ তথ্য ‍জানান।

চাঁদ দেখা সাপেক্ষে ‍আগামী ২৬ বা ২৭ জুন ঈদুল ফিতর অনুষ্ঠিত হবে।

ধর্মমন্ত্রী বলেন, প্রতি বছরের ন্যায় এবারো ধর্মীয় ভাব-গাম্ভীর্য ও যথাযথ মর্যাদায় ঈদুল ফিতর পালিত হবে। এ উপলক্ষে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী বিশেষ বাণী দেবেন। পররাষ্ট্র মন্ত্রণালয়ের মাধ্যমে সব মুসলিম দেশের বাংলাদেশে অবস্থানরত কূটনীতিকদের জাতীয় ঈদগাহে নামাজে আমন্ত্রণ জানানো হবে। ঈদ নামাজের সূচি প্রচার করা হবে বেতার ও টেলিভিশনসহ বিভিন্ন মাধ্যমে।
 
আসন্ন ঈদে নিরাপত্তাজনিত কোনো হুমকি নেই জানিয়ে ধর্মমন্ত্রী বলেন, তবে সরকার সতর্ক দৃষ্টি রাখছে। দক্ষিণ সিটি করপোরেশন ঈদগাহ ময়দানের প্রয়োজনীয় প্রস্তুতি নিচ্ছে। জাতীয় ঈদগাহে ঈদের জামাতের নিরাপত্তা বিধানে প্রস্তুত থাকবে ঢাকা মেট্রোপলিটন পুলিশসহ বিভিন্ন আইন-শৃঙ্খলা বাহিনী।

ঈদের দিন সব সরকারি ও আধা-সরকারি প্রতিষ্ঠানে জাতীয় পতাকা উত্তোলন করা হবে। প্রধান প্রধান সড়ক দ্বীপে শোভা পাবে জাতীয় ও ঈদ মোবারক খচিত পতাকা। করা হবে আলোক সজ্জার ব্যবস্থা। বেতার ও টেলিভিশনে বিশেষ অনুষ্ঠান আয়োজন করা হবে। ঈদের দিনে বিশেষ খাবারের ব্যবস্থা করা হবে কারাগার, হাসপাতাল ও শিশু সদনগুলোতে।

বাংলাদেশ সময়: ১২২১ ঘণ্টা, জুন ১১, ২০১৭
আরএম/ জেডএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।