ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

আন্তর্জাতিক

নেপালের নবম ব্যর্থতা!

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২১৬ ঘণ্টা, সেপ্টেম্বর ৩০, ২০১০
নেপালের নবম ব্যর্থতা!

কাঠমাণ্ডু: নবম বারের চেষ্টাতেও বৃহস্পতিবার প্রধানমন্ত্রী নির্বাচনে ব্যর্থ হলো নেপালের পার্লামেন্ট। গত তিন মাস ধরে দেশটি কোনো সরকারপ্রধান ছাড়াই চলছে।



এর আগে আট বার চেষ্টা করেও ব্যর্থ হয়েছে দেশটির পার্লামেন্ট। ৬০১ জন পার্লামেন্ট সদস্যের অর্ধেকেরও কম সংখ্যক আইনপ্রণেতা বৃহস্পতিবারের নির্বাচনে উপস্থিত ছিলেন।

পার্লামেন্টের স্পিকার ঘোষণা করেন, নেপালি কংগ্রেসের একমাত্র প্রার্থী রামচন্দ্র পৌদেল মাত্র ১০৫টি ভোট পেয়েছেন। নতুন সরকার গঠনের জন্য সংখ্যাগরিষ্ঠতা অর্জনে যা অত্যন্ত কম।

গত ৩০ জুন থেকে নেপাল কোনো সরকার ছাড়াই চলছে। মাওবাদী পার্টির চাপে তৎকালীন প্রধানমন্ত্রী মাধব কুমার নেপাল পদত্যাগ করেন। পার্লামেন্টে মাওবাদীদের সংখ্যাগরিষ্ঠ আসন রয়েছে।

চলতি মাসে মাওবাদী পার্টির চেয়ারম্যান পুষ্ট কমল দহল প্রধানমন্ত্রীর প্রার্থিতা থেকে নিজেকে প্রত্যাহার করেন। জাতীয় একীভূত সরকার গঠনের জন্য মাওবাদীরা পৌদেলের প্রতি আহ্বান জানান। তবে তিনি এ প্রস্তাব নাকচ করে দিয়েছেন।

বাংলাদেশ সময়: ২১৫৮ ঘণ্টা, সেপ্টেম্বর ৩০, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।