ঢাকা, সোমবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

আন্তর্জাতিক

ফিলিস্তিনে আত্মঘাতী হামলা, ৩ কর্মকর্তা নিহত

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫০১ ঘণ্টা, আগস্ট ২৮, ২০১৯
ফিলিস্তিনে আত্মঘাতী হামলা, ৩ কর্মকর্তা নিহত হামলা পরবর্তী পরিস্থিতি, ছবি: সংগৃহীত

ঢাকা: ফিলিস্তিনের গাজা ভূ-খণ্ডের দুই পুলিশ চেকপয়েন্টে আত্মঘাতী বোমা হামলা হয়েছে। এতে পুলিশসহ তিন ফিলিস্তিনি কর্মকর্তা নিহত হয়েছেন। ধারণা করা হচ্ছে, আইএসের অনুগতরা হামলা দু’টি চালিয়েছেন।

মঙ্গলবার (২৭ আগস্ট) স্থানীয় দিবাগত রাতে এ হামলা হয়। ফিলিস্তিনের নিরাপত্তা সূত্রগুলো জানায়, জঙ্গিগোষ্ঠী ইসলামিক স্টেটের (আইএস) অনুগত আত্মঘাতী হামলাকারীরা এসব হামলা চালিয়েছে বলে ধারণা করা হচ্ছে।

কেননা, সম্প্রতি গাজা নিয়ন্ত্রণকারী ফিলিস্তিনি রাজনৈতিক গোষ্ঠী হামাস আইএসের সঙ্গে সম্পর্ক আছে, এমন জঙ্গিদের বিরুদ্ধে অভিযান চালিয়েছিল। এর কয়েকদিনের মধ্যেই আত্মঘাতী হামলা দু’টি চালানো হয়েছে।

এছাড়া এই হামলার সঙ্গে জড়িত আত্মঘাতীদের একজনকে এর আগে আটক করা হয়েছিল বলে ফিলিস্তিনি নিরাপত্তা সূত্র বলছে।

সংবাদমাধ্যম বলছে, প্রথম হামলায় দুই পুলিশ কর্মকর্তা নিহত ও একজন ফিলিস্তিনি আহত হন। হামলাটির বিস্ফোরণ পুলিশ চেকপয়েন্টের কাছে একটি মোটরসাইকেল থেকে ঘটানো হয়। এর ঘণ্টাখানেক পর আরেকটি চেকপয়েন্টে দ্বিতীয় হামলা হয়। এই বিস্ফোরণে এক ফিলিস্তিনি কর্মকর্তা নিহত হন। এ ঘটনায় আহতও হন বেশ কয়েকজন।

বাংলাদেশ সময়: ১১০০ ঘণ্টা, আগস্ট ২৮, ২০১৯
টিএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।