ঢাকা, সোমবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

আন্তর্জাতিক

সেনা সদস্যদের অসম্মান করেছেন রাহুল গান্ধী!

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪০৬ ঘণ্টা, জুন ২২, ২০১৯
সেনা সদস্যদের অসম্মান করেছেন রাহুল গান্ধী! রাহুল গান্ধী। ছবি: সংগৃহীত

ঢাকা: ভারতীয় কংগ্রেসের সভাপতি রাহুল গান্ধীর এক টুইট নিয়ে ফের সমালোচনায় মেতেছেন ক্ষমতাসীন দল বিজেপির নেতারা। তাদের অভিযোগ, দেশের সেনা সদস্যদের অসম্মান করেছেন কংগ্রেসের শীর্ষ নেতা।

শুক্রবার (২১ জুন) ছিল আন্তর্জাতিক যোগব্যায়াম দিবস। এদিন, ভারতের সেনা সদস্যদের দেখাদেখি ডগ স্কোয়াডের বেশ কয়েকটি কুকুর যোগব্যায়ামের পদক্ষেপ অনুসরণ করছে, এমন ছবি ছড়িয়ে পড়ে সামাজিক যোগাযোগমাধ্যমগুলোতে।

এমন দু’টি ছবি শেয়ার করে রাহুল গান্ধী টুইটে লেখেন ‘নিউ ইন্ডিয়া’ অর্থাৎ ‘নতুন ভারত’।  

এরপর থেকেই এ নিয়ে সমালোচনা ঝড় শুরু হয় গেরুয়া শিবিরে। স্বরাষ্ট্রমন্ত্রী ও বিজেপি সভাপতি অমিত শাহ রাহুলের টুইটের জবাবে লিখেছেন, কংগ্রেস নেতিবাচকতার পক্ষে। আজ (শুক্রবার) মধ্যযুগীয় নীতি তিন তালাকে সমর্থন জানিয়ে তারা নেতিবাচকতা দেখিয়েছে। এবার, তারা যোগব্যায়াম নিয়ে উপহাস ও সশস্ত্র বাহিনীকে অপমান করছে (আবারও)।  

‘আশা করি, তাদের ইতিবাচক মনোভাব মুক্তি পাবে। এটা তাদের কঠিনতম চ্যালেঞ্জ মোকাবিলায় সাহায্য করবে। ’

প্রতিরক্ষা মন্ত্রী রাজনাথ সিংও কংগ্রেস সভাপতির সমালোচনা করেছেন।

তিনি এক টুইটে বলেন, রাহুল গান্ধীজি, এরা ভারতীয় সেনাবাহিনীর গর্বিত সদস্য ও জাতির নিরাপত্তায় নিয়োজিত।  

বিজেপির অভিযোগ, মানুষের জীবন রাহুল গান্ধীর কাছে ‘মশকরা’ ছাড়া আর কিছুই না। তাছাড়া, তার নিজেরও পোষা কুকুরের ছবি পোস্ট করার অভ্যাস আছে।

লোকসভা নির্বাচনে পরাজয়ের পর রাহুল ‘পিডি’ নামের পোষা কুকুর সঙ্গে নিয়ে লং ড্রাইভে বের হয়েছিলেন বলে ভারতীয় সংবাদমাধ্যমে খবর বের হয়েছিল। এর আগেও, তিনি বেশ কয়েকবার নিজের পোষা কুকুরের ছবি সামাজিক যোগাযোগমাধ্যমে পোস্ট করেছেন।

বাংলাদেশ সময়: ১০০৫ ঘণ্টা, জুন ২২, ২০১৯
একে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।