ঢাকা, বুধবার, ২৪ বৈশাখ ১৪৩১, ০৮ মে ২০২৪, ২৮ শাওয়াল ১৪৪৫

আন্তর্জাতিক

নওয়াজ অসুস্থ, হাসপাতালে ভর্তির পরামর্শ মেডিকেল টিমের

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৬৩৬ ঘণ্টা, জুলাই ২৩, ২০১৮
নওয়াজ অসুস্থ, হাসপাতালে ভর্তির পরামর্শ মেডিকেল টিমের নওয়াজ শরিফ (সংগৃহীত ছবি)

পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী নওয়াজ শরিফ রোববার (২২ জুলাই) অসুস্থ হয়ে পড়েন। তিনি হার্ট ও কিডনিজনিত সমস্যায় ভুগছেন। মেডিকেল টিম সাবেক প্রধানমন্ত্রীকে হাসপাতালে স্থানান্তরের পরামর্শ দিয়েছে।

জেল প্রশাসনের এক কর্মকর্তা স্থানীয় সংবাদমাধ্যম ডনকে জানান, অবসারপ্রাপ্ত জেনারেল আজহার কিয়ানির নেতৃত্বে একটি মেডিকেল টিম আদিয়ালা জেলে নওয়াজ শরিফকে দেখতে যান। তারা নওয়াজের স্বাস্থ্য পরীক্ষার পর তাকে হাসপাতালে ভর্তির পরামর্শ দিয়েছেন।

 

জেলা প্রশাসনের কর্মকর্তা আরও জানান, ডিহাইড্রেশনের জন্য সাবেক প্রধানমন্ত্রীর হার্টবিট অস্বাভাবিক রয়েছে। এছাড়াও রক্তে ইউরিয়ার উপস্থিতির কারণে তার কিডনিজনিত সমস্যা হতে পারে। মেডিকেল টিমের সুপারিশ পাঞ্জাব হেলথ সেক্রেটারি ও তত্ত্বাবধায়কের কাছে পাঠানো হয়েছে।  

তিনি বলেন, সাবেক প্রধানমন্ত্রী অসুস্থতার কথা জানিয়ে মেডিকেল টিমকে ডাকা হয়। মেডিকেল টিমের সুপারিশপত্রের ভিত্তিতে এখন সরকার এ বিষয়ে সিদ্ধান্ত নেবেন।  

জেলা প্রশাসনের কর্মকর্তা আরও বলেন, নওয়াজ শরিফের জামাই অবসরপ্রাপ্ত ক্যাপ্টেন মুহাম্মদ সাফদারের কান ও গলায় ইনফেকশনের জন্য আলাদা একটি মেডিকেল টিম তার স্বাস্থ্য পরীক্ষা করেছে।  

জেনারেল আজহার কিয়ানি সাবেক প্রেসিডেন্ট পারভেজ মোশাররফের চিকিৎসক ছিলেন। তিনি রাওয়ালপিন্ডি ইনস্টিটিউট অব কার্ডিওলজি’র প্রধান নির্বাহী কর্মকর্তা।

বাংলাদেশ সময়: ১২৩৫ ঘণ্টা, জুলাই ২৩, ২০১৮
এএইচ/আরআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।