ঢাকা, শনিবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

আন্তর্জাতিক

এশিয়ান গেমসে যৌথ টিমের সম্মতি ২ কোরিয়ার

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪০২ ঘণ্টা, জুন ১৮, ২০১৮
এশিয়ান গেমসে যৌথ টিমের সম্মতি ২ কোরিয়ার ছবি: সংগৃহীত

ঢাকা: আসন্ন এশিয়ান গেমসে দুই কোরিয়া যৌথ টিম গঠন করবে। এছাড়াও গেমসের উদ্বোধনী ও সমাপনী অনুষ্ঠানে সমন্বিত দ্বীপ পতাকা বহন করবে দেশ দু’টি।

সোমবার (১৮ জুন) যৌথ বিবৃতিতে এ তথ্য জানানো হয়।

উভয়দেশের সীমান্ত বৈঠকে এ সিদ্ধান্তে সম্মতি দেয় উত্তর ও দক্ষিণ কোরিয়া।

এ সময় ৪ জুলাই উত্তর কোরিয়ার রাজধানী পিয়ংইয়ংয়ে একটি বাস্কেটবল ম্যাচ আয়োজনের সিদ্ধান্ত নেয় দেশ দু’টির কর্তৃপক্ষ।

বিবৃতিতে জানানো হয়, এশিয়ান গেমসের উদ্বোধনী ও সমাপনী অনুষ্ঠানে দুই দেশ সমন্বিত পতাকা বহন করবে। এছাড়াও দেশ দু’টির একত্রে নাম হবে ‘কোরিয়া’।

আগস্টের মাঝামাঝি থেকে সেপ্টেম্বর পর্যন্ত ইন্দোনেশিয়ায় এশিয়ান গেমসের পরবর্তী আসর অনুষ্ঠিত হবে।

যৌথ বিবৃতিতে জানানো হয়, এশিয়ান গেমসের জন্য যৌথ টিম গঠন করবে তারা। এছাড়া অন্যান্য আন্তর্জাতিক প্রতিযোগিতার জন্যও যৌথ টিম গঠন করা হবে। এ নিয়ে আরও আলোচনা করবে দেশ দু’টি।

আরও বলা হয়, আগামী মাসে একটি বাস্কেটবল ম্যাচ অনুষ্ঠিত হবে পিয়ংইয়ংয়ে। এছাড়াও চলতি বছরের শেষে সিউলে আরও একটি ম্যাচ অনুষ্ঠিত হবে।

দেশ দু’টির কর্মকর্তারা জানান, তারা ক্রীড়া উন্নয়নে একে অপরকে সহযোগিতা করবেন। এজন্য তারা যৌথ প্রশিক্ষণ ও ম্যাচের আয়োজনে যাচ্ছেন।

সম্প্রতি পারমাণবিক ও মিসাইল কার্যক্রম নিয়ে যুক্তরাষ্ট্রের সঙ্গে উত্তর কোরিয়ার বৈঠক অনুষ্ঠিত হয়। এ বৈঠককে ঘিরে দেশ দু’টি পারস্পরিক সম্পর্ক উন্নয়নে কাজ করে।

বাংলাদেশ সময়: ২০০০ ঘণ্টা, জুন ১৮, ২০১৮
এএইচ/টিএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।