[x]
[x]
ঢাকা, শুক্রবার, ৮ আষাঢ় ১৪২৫, ২২ জুন ২০১৮

bangla news

বিশ্বখ্যাত নেতা কিম!

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৮-০৬-১৪ ৯:১৮:৩০ পিএম
টেলিভিশনে সম্প্রচার করা হয় ট্রাম্প-কিমের বৈঠকের নানা বিষয়

টেলিভিশনে সম্প্রচার করা হয় ট্রাম্প-কিমের বৈঠকের নানা বিষয়

উত্তর কোরিয়া ও যুক্তরাষ্ট্রের দ্বি-পাক্ষিক বৈঠকের পর উত্তর কোরিয়ার রাষ্ট্রীয় টেলিভিশন কিম জং উনকে ‘বিশ্বখ্যাত নেতা’ হিসেবে বর্ণনা করেছে। 

বৃহস্পতিবার (১৪ জুন) দেশটির রাষ্ট্রীয় টেলিভিশন বৈঠকের ফুটেজ সম্প্রচার করে। এসময় কিমকে ‘বিশ্বখ্যাত নেতা’ হিসেবে আখ্যায়িত করা হয়। সম্প্রচারে বলা হয়, বৈঠকের পর কিমকে সারাবিশ্বে পরম শ্রদ্ধার চোখে দেখা হচ্ছে। 

কোরিয়ান সেন্ট্রাল টেলিভিশন ৪০ মিনিট ধরে বৈঠকের ফুটেজ সম্প্রচার করে। সম্প্রচারে রিপোর্টার বলেন, সিঙ্গাপুরের রাস্তায় কিমকে স্বাগত জানানোর জন্য শুভাকাঙ্খীরা ভিড় করে। তারা কিমকে গভীর শ্রদ্ধার সঙ্গে স্বাগত জানায়। এসময় বলা হয়, কিম অত্যন্ত দক্ষতার সঙ্গে বিশ্ব রাজনীতি পরিচালনা করছেন। 

রিপোর্টার আরও বলেন, সিঙ্গাপুর একটি উন্নত ও সুন্দর দেশ। তবে কিমের এই বৈঠকের কারণে দেশটি আরও বিখ্যাত হয়েছে। কিমকে স্বাগত জানানোর জন্য স্মার্টফোনে ছবি তুলতে শুভাকাঙ্খীদের হিড়িক পড়ে। 

কিম জং উনের ফুলের বাগানে হেঁটে যাওয়ার দৃশ্যও সম্প্রচার করা হয়।  

ফুটেজে বলা হয়, সেন্তোসা দ্বীপের এই বৈঠকটির জন্য সারাবিশ্বের মানুষ অধীর আগ্রহে অপেক্ষা করেছে।

ফুটেজে দেশটির জাতীয় পতাকার সামনে কিম এবং ট্রাম্পের করমর্দনের দৃশ্য দেখানো হয়। এছাড়া তাদের বৈঠকের দৃশ্য, লাঞ্চের দৃশ্য এবং যৌথ বিবৃতিতে স্বাক্ষরের দৃশ্য দেখানো হয়। 

কিমের প্রত্যাবর্তনের দৃশ্য দেখিয়ে সম্প্রচার শেষ হয়। এসময় পিয়ংইয়ং এয়ারপোর্টে শুভাকাঙ্খীদের উল্লাস এবং পতাকা উড়ানোর দৃশ্য দেখানো হয়।

সারাদেশ বিশ্বখ্যাত এই নেতাকে হৃদয়ের গভীর থেকে স্বাগত জানায় এমন বক্তব্য দিয়ে ফুটেজটি শেষ হয়।

উত্তর কোরিয়ার রাষ্ট্রীয় গণমাধ্যম উদ্দীপনার সঙ্গে এই বৈঠককে উপস্থাপন করে। এছাড়া বৈঠককে সফল হিসেবে বর্ণনা করা হয়। 

বাংলাদেশ সময়: ২১১৭ ঘণ্টা, জুন ১৪, ২০১৮
এএইচ/আরআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa