ঢাকা, শনিবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

আন্তর্জাতিক

ভারতে নিযুক্ত হাইকমিশনারকে ডেকে পাঠালো পাকিস্তান

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৪৭ ঘণ্টা, মার্চ ১৫, ২০১৮
ভারতে নিযুক্ত হাইকমিশনারকে ডেকে পাঠালো পাকিস্তান নয়াদিল্লিতে পাকিস্তান হাকমিশন ভবন

ভারতে অবস্থিত হাইকমিশনে কূটনীতিকদের হয়রানির অভিযোগ তুলে এর প্রতিবাদে হাইকমিশনার সোহেল মাহমুদকে ডেকে পাঠিয়েছে পাকিস্তান। যদিও ‘শলা-পরামর্শের জন্য’ তাকে ডেকে পাঠানো হয়েছে বলে দাবি করা হচ্ছে।

বৃহস্পতিবার (১৫ মার্চ) বিকেলে পাকিস্তান পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র মুহাম্মদ ফয়সাল সংবাদ সম্মেলন করে হাইকমিশনারকে ইসলামাবাদে ডেকে পাঠানোর এ তথ্য জানান।

তিনি সংবাদ সম্মেলনে অভিযোগ, পাকিস্তান কূটনীতিকরা ভারতে হেনস্তার শিকার হচ্ছেন।

এরই ধারাবাহিকতায় এই সপ্তাহেও হাইকমিশনের একজন কাউন্সেলরের ছেলেকে বহনকারী গাড়ি লক্ষ্য করে গালিগালাজ করা হচ্ছিলো। এমনকি প্রায় ৪০ মিনিট ধরে ওই শিশুকে ভিডিও ধারণের মধ্যে ফেলে তাকে আতঙ্কগ্রস্ত করে ফেলা হয়।

মুহাম্মদ ফয়সাল জানান, এসব ঘটনার প্রেক্ষিতে ভারতীয় পররাষ্ট্র মন্ত্রণালয়ে অভিযোগ করা হলেও তারা কোনো ‘ইতিবাচক পদক্ষেপ নেয়নি’। সেজন্য ইসলামাবাদে নিযুক্ত ভারতের একজন জ্যেষ্ঠ কূটনীতিককে তলবও করা হয়।

পাকিস্তান পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র বলেন, কূটনীতিক ও তাদের পরিবারের সদস্যদের হয়রানির ঘটনা বিচ্ছিন্ন নয়, বরং পাকিস্তানের প্রতিবাদ সত্ত্বেও এসব হয়রানি চলছেই।

ভারতের ‘অভ্যন্তরীণ রাজনীতি’র গুটি হিসেবে পাকিস্তানকে ব্যবহার না করার হুঁশিয়ারি দিয়ে ফয়সাল এসবের বিরুদ্ধে কড়া পদক্ষেপ নেওয়ার আহ্বান জানান।

বাংলাদেশ সময়: ১৮৪৩ ঘণ্টা, মার্চ ১৫, ২০১৮
এইচএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।