ঢাকা, শনিবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

আন্তর্জাতিক

ইরানকে নেতানিয়াহুর হুঁশিয়ারি

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৫০ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৮, ২০১৮
ইরানকে নেতানিয়াহুর হুঁশিয়ারি

ইসরায়েলের ধৈর্যের পরীক্ষা না নিতে ইরানের নেতাদের হুঁশিয়ার করে দিয়েছেন দেশটির প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহু।

সংবাদ সংস্থাগুলো জানায়, শনিবার জার্মানির মিউনিখে নিরাপত্তা সম্মেলনে বক্তব্য রাখার সময় ইসরায়েলি আকাশসীমায় ভূপাতিত করা একটি কথিত ইরানি ড্রোনের একটি অংশ দেখিয়ে নেতানিয়াহু  বলেন, ‘তেহরানের স্বৈরশাসকদের জন্য এটা এক কড়া বার্তা। ’

ধাতব বস্তুটি দেখিয়ে নেতানিয়াহু আরও বলতে থাকেন, ‘ এটাই হচ্ছে সেই ইরানি ড্রোনের অংশ যা আমরা (হেলিকপ্টার দিয়ে) গুলি করে নামিয়েছি।

এটাই সেই ড্রোনের ধ্বংসাবশেষ। ...তেহরানের স্বৈরশাসকদের প্রতি আমার একটা বার্তা আছে। আর তা হচ্ছে,  আমাদের ধৈর্যের পরীক্ষা নেবেন না। ’

ইসরায়েলের দাবি, গত ১০ ফেব্রুয়ারি একটি ইরানি ড্রোন সিরিয়ার গোপন ঘাঁটি থেকে ইসরায়েলের আকাশসীমায় ঢুকে পড়ার পর একটি ইসরায়েলি সামরিক হেলিকপ্টার এটিকে ধ্বংস করে দেয়। এরপর ইসরায়েলি জঙ্গি বিমানগুলো সিরীয় ও ইরানি লক্ষ্যবস্তুর ওপর একের পর এক হামলা চালায়।

এ সময় রাশিয়ার তৈরি সিরীয় এস-৪০০ প্রতিরক্ষা ব্যবস্থা একটি ইসরায়েলি এফ-১৬ জঙ্গি বিমানকে ভূপাতিত করে। এরপর থেকেই ইরান ও সিরিয়ার সঙ্গে ইসরায়েলের সামরিক উত্তেজনা ও বাদানুবাদ তুঙ্গে।

বাংলাদেশ সময়: ১৭৪০ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৮, ২০১৮

জেএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।