[x]
[x]
ঢাকা, মঙ্গলবার, ৮ ফাল্গুন ১৪২৪, ২০ ফেব্রুয়ারি ২০১৮

bangla news

মালয়েশিয়ার পেতালিং জায়ায় ৬ তলা ভবনে আগুন

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৮-০২-১৩ ১২:২৬:১৭ পিএম
ভবনটি এখনো জ্বলছে। ছবি-সংগৃহীত

ভবনটি এখনো জ্বলছে। ছবি-সংগৃহীত

মালয়েশিয়ার রাজধানী কুয়ালালামপুরের উপ-শহর হিসেবে পরিচিত পেতালিং জায়ার জালান গাসিং এলাকায় কর্মচারী প্রভিডেন্ট ফান্ড ভবনে বড় ধরনের অগ্নিকাণ্ডের সূচনা হয়েছে।

 

 স্থানীয় সময় দুপুরের দি আগুন লাগে। শেষ খবর পাওয়া পর্যন্ত আগুন এখনও জ্বলছে।আগুনে ভবনটির ব্যাপক ক্ষতি হলেও কারো হতাহত হবার খবর মেলেনি।

অগ্নিকাণ্ডের কারণে ইপিএফ কর্তৃপক্ষ ভবনটি সাময়িকভাবে বন্ধ ঘোষণা করেছে। ইপিএফ ক্রাইসিস রেসপন্স টিম দমকল বাহিনী ও উদ্ধারকারী দফতরের লোকদের সঙ্গে সমন্বিতভাবে কাজ করে যাচ্ছে। আগুন যাতে বহুতল ভবনটির সবক’টি তলায় বা আশপাশের এলাকায় ছড়িয়ে পড়তে না পারে, তারা এখন সে চেষ্টাই করছেন।

আগুন নেভানো এবং ভবনের সবাইকে নিরাপদে বের করে আনাই এখন মূল করণীয়।এখন পর্যন্ত কারো আহত বা নিহত হওয়ার খবর পাওয়া যায়নি। তবে এরই মধ্যে ভবনটির ব্যাপক ক্ষতি হয়েছে।

ধারণা করা হচ্ছে, আগন লাগার পরপরই ৬ তলা ভবনটিতে অবস্থানরত সবাই নিরাপদে নিচে নেমে আসতে পেরেছেন।

ভবনের দ্বিতীয় তলার পেছন দিকে থেকে আগুনের সূত্রপাত হয় বলে প্রাথমিক খবরে জানা গেছে। সেখানে কিছু সংস্কারকাজ চলছিল। তবে আগুন লাগার প্রকৃত কারণ জানা যায়নি। আগুন লাগার পরপরই তা দাউ দাউ করে ছড়িয়ে পড়তে থাকে।

আগুনের তীব্রতা এতো বেশি ছিল যে আগুনের লেলিহান শিখা এবং ঘন কালো ধোঁয়ার কুণ্ডলি বহু কিলোমিটার দূরের বাংসার এলাকা থেকে দেখা যাচ্ছিল।

আগুনের দৃশ্য দেখে ফেডারেল মহাসড়কের গাড়িঘোড়া সব থমকে দাঁড়ায়। অনেকে গাড়ি থেকে নেমে ছবি তুলতে ও ভিডিও করতে শুরু করে দেয়ায় কয়েক কিলোমিটার এলাকাজুড়ে শুরু হয় যানজট।

বাংলাদেশ সময়: ১২১৬ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৩, ২০১৮/ আপডেট ১৩৫০

জেএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa