[x]
[x]
ঢাকা, সোমবার, ২৭ অগ্রহায়ণ ১৪২৪, ১১ ডিসেম্বর ২০১৭

bangla news

বেলা ১টার মধ্যে ৪০ শতাংশ ভোট কাস্ট নেপালে

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৭-১২-০৭ ২:২০:০৩ পিএম
নেপালে দ্বিতীয় দফার নির্বাচনে ভোট দিচ্ছেন এক নারী।

নেপালে দ্বিতীয় দফার নির্বাচনে ভোট দিচ্ছেন এক নারী।

ঢাকা: হিমালয় কন্যা নেপালে ফেডারেল পার্লামেন্ট ও প্রভিনশিয়ায় অ্যাসেম্বলি’র দ্বিতীয় ও শেষ দফা নির্বাচন চলছে।  এর আগে গত ২৬ নভেম্বর প্রথম দফায় ৩২ জেলায় ভোট হয়। অবশিষ্ট ৪৫ জেলায় বৃহস্পতিবার (৭ নভেম্বর) সকাল সাতটা থেকে দ্বিতীয় দফার ভোট শুরু হয়।

দুপুরে নির্বাচন কমিশন জানায়, বেলা একটার মধ্যেই ৪০ শতাংশ ভোট কাস্ট হয়েছে। বিকেল ৫টা পর্যন্ত ভোটগ্রহণ চলবে। তবে ৫টার আগে যারা ভোট কেন্দ্রে প্রবেশ করবেন তারা ভোট দিতে পারবেন।

এ রিপোর্ট লেখা পর্যন্ত কোনো ভোট কেন্দ্রে সহিংসতার খবর পাওয়া যায় নি। ভোটাররা ব্যাপক উৎসাহ-উদ্দীপনায় ভোট কেন্দ্রে হাজির হয়েছেন।

এদিনের নির্বাচনে ভোটাররা হাউস অব রিপ্রেজেনটেটিভের ১২৮ ও প্রভিন্সিয়াল অ্যাসেম্বলির ২৫৬ জন সদস্যকে নির্বাচন করবেন। গত ২৬ নভেম্বরের নির্বাচনে ভোটাররা হাউস অব রিপ্রেজেনটেটিভের ৩৭ জন ও প্রভিন্সিয়াল অ্যাসেম্বলির ৭৪ জন সদস্যকে নির্বাচিত করেন। দ্বিতীয় দফার ভোট গ্রহণ শেষে সমন্বিতভাবে ভোট গণনা ও সব আসনের ফল প্রকাশ করা হবে।

বৃহস্পতিবারের নির্বাচনে ১৫,৩৪৪ ভোটে কেন্দ্রে ১,২২,৩৫, ৯৯৩ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করছেন।

বাংলাদেশ সময়: ১৪১৫ ঘণ্টা, ডিসেম্বর ৭, ২০১৭
জেডএম/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

FROM AROUND THE WEB
Alexa