ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

আন্তর্জাতিক

কিম জং উনকে ‘খাটো ও মোটা’ বললেন ট্রাম্প

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮২৩ ঘণ্টা, নভেম্বর ১২, ২০১৭
কিম জং উনকে ‘খাটো ও মোটা’ বললেন ট্রাম্প ডোনাল্ড ট্রাম্প বললেন, কিম জং-উন ‘খাটো ও মোটা’

উত্তর কোরিয়ার প্রেসিডেন্ট কিম জং-উনকে ‘খাটো ও স্থূলকায়’ বলে উপহাস করেছেন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প।

শনিবার (১১ নভেম্বর) পিয়ংইয়ংয়ের এক বিবৃতিতে ট্রাম্পকে ‘বুড়ো’ এবং ‘ধ্বংসকারী’ বলে আখ্যা দেওয়ার পর বিকেলে নিজের টুইটার অ্যাকাউন্ট থেকে এক ক্ষুদে বার্তায় এই ব্যঙ্গাত্মক জবাব দেন তিনি।

ট্রাম্প বলেন, কিম জং-উন আমাকে কেন ‘বুড়ো’ বলবেন, যদি আমি তাকে কখনো ‘খাটো ও স্থূলকায়’ না বলি?

এছাড়া কিম জং-উনের দেশের সঙ্গে সম্পর্কোন্নয়নের চেষ্টা চালিয়েছেন জানিয়ে মার্কিন প্রেসিডেন্ট বলেন, আমি তার বন্ধু হতে অনেক চেষ্টা করছি এবং সম্ভবত কিছু দিনের মধ্যে হতে পারবো!

এর আগে, ট্রাম্পের এশিয়া সফরের সমালোচনা করে উত্তর কোরিয়ার বিবৃতিতে বলা হয়, যুক্তরাষ্ট্রের প্রতিরক্ষা খাতের আধিপত্য বিস্তার আরও পোক্ত করতে একজন ভাড়াটে লোকের ব্যবসায়িক সফর ছাড়া এটি আর কিছুই নয়।

 

‘বিশ্ব শান্তি ও স্থিতিশীলতা ধ্বংসকারী হিসেবে এই সফরে ট্রাম্প তার প্রকৃতিগত আচরণের প্রকাশ ঘটিয়েছেন এবং কোরীয় উপদ্বীপে কেবল একটি পরমাণু যুদ্ধ ভিক্ষা করে বেড়িয়েছেন। ’

বিবৃতিতে ট্রাম্পকে ‘বয়স্ক’ বলেও আখ্যা দেওয়া হয় উত্তর কোরিয়ার তরফ থেকে।

যুক্তরাষ্ট্র ও উত্তর কোরিয়ার এই বাকযুদ্ধ অবশ্য গত কয়েকমাস ধরেই চলছে। উত্তর কোরিয়াকে ধ্বংস করে দেওয়া হবে বলে ওয়াশিংটন হুমকি দিলে জবাবে পিয়ংইয়ং যুক্তরাষ্ট্রের ভূখণ্ডে ক্ষেপণাস্ত্র হামলার পাল্টা হুমকি দেয়। এতে এই বাকযুদ্ধ তীব্র রূপ নেয়।

বাংলাদেশ সময়: ১৪১৫ ঘণ্টা, নভেম্বর ১২, ২০১৭
এইচএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।