ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

আন্তর্জাতিক

ব্যাঙ্গালুরুতে ভবন ধস, ৬ মরদেহ উদ্ধার

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৬৩৬ ঘণ্টা, অক্টোবর ১৬, ২০১৭
ব্যাঙ্গালুরুতে ভবন ধস, ৬ মরদেহ উদ্ধার ধসে পড়া ভবনে উদ্ধার কাজ চলছে

ভারতের ব্যাঙ্গালুরুতে চারটি ভবন ধসে অন্তত ৬ জনের প্রাণহানী হয়েছে। এতে আটকা পড়েছেন বহু মানুষ। ফলে প্রাণহানি বাড়ার আশঙ্কা করা হচ্ছে। নিহতদের মধ্যে দু’জন নারী ও একটি শিশু থাকার তথ্য নিশ্চিত হওয়া গেছে।

সোমবার (১৬ অক্টোবর) সকালে কর্ণাটকের রাজধানীর ইজিপুরা এলাকায় এ ঘটনা ঘটে। সিলিন্ডার বিস্ফোরণ ভবন ধসের কারণ বলে প্রাথমিক ধারণা করা হচ্ছে।

উদ্ধারকর্মীরা ঘটনাস্থলে কার্যক্রম চালিয়ে যাচ্ছেন।  

এদিকে ভবন ধসের ঘটনায় উন্নয়ন বিষয়ক মন্ত্রী কে জে জর্জ নিহতদের প্রত্যেকের পরিবারকে ৫ লাখ রুপি ও আহতদের ৫০ হাজার রুপি অনুদানের ঘোষণা দিয়েছেন। এছাড়া এ ঘটনায় বাবা-মা হারানো একটি শিশুর (কন্যা) সব দায়িত্ব নিয়েছে কর্ণাটক সরকার।  

ঘটনাস্থল পরিদর্শন শেষে রাজ্যের স্বরাষ্ট্রমন্ত্রী রামালিঙ্গা রেড্ডি ছয়জন নিহতের খবর নিশ্চিত করেছেন। নিহতদের পাঁচজন ধসে পড়া ভবনের বাসিন্দা, অপরজন প্রতিবেশী বলে জানা গেছে।

প্রত্যক্ষদর্শীর বরাত দিয়ে ভারতীয় সংবাদমাধ্যমগুলো জানিয়েছে, সকাল ৭টার দিকে একটি বিকট আওয়াজের পর ভবন ধসের ঘটনা ঘটে। এতে ২০ বছরের পুরনো ভবন ধ্বংসস্তূপে পরিণত হয়।

বাংলাদেশ সময়: ১২৩৪ ঘণ্টা, অক্টোবর ১৬, ২০১৭
জেডএস 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।