ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

আন্তর্জাতিক

হামলা ‘পরিকল্পনায়’ পূর্ব লন্ডনে ৪ সন্দেহভাজন আটক

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৫৩ ঘণ্টা, মে ১৭, ২০১৭
হামলা ‘পরিকল্পনায়’ পূর্ব লন্ডনে ৪ সন্দেহভাজন আটক অভিযানস্থলে তৎপর পুলিশ। ছবি: সংগৃহীত

যুক্তরাজ্যে সন্ত্রাসী হামলা চালানোর পরিকল্পনায় জড়িত সন্দেহে পূর্ব লন্ডন থেকে চারজনকে আটক করেছে পুলিশ। এলাকাটি বাঙালি অধ্যুষিত হলেও আটক ব্যক্তিদের পরিচয় তৎক্ষণাৎ জানানো হয়নি।

বুধবার (১৭ মে) পূর্ব লন্ডনের দু’টি এলাকায় অভিযান চালিয়ে সন্ত্রাসবিরোধী আইনে ওই চারজনকে আটক করা হয়। লন্ডন মেট্রোপলিটন পুলিশের কাউন্টার টেরোরিজম কমান্ড ও গোয়েন্দা সংস্থা এমআই৫ একটি তদন্তকাজের অংশ হিসেবে অভিযান চালিয়ে তাদের আটক করে।

মেট্রোপলিটন পুলিশের এক মুখপাত্র সাংবাদিকদের জানান, আটক চারজনের বয়স ১৮ থেকে ২৭ বছরের মধ্যে। ১৮, ২৫ ও ২৭ বছর বয়সী তিনজনকে তাদের পূর্ব লন্ডনের বাড়ি থেকে আটক করা হয়। আর ২৪ বছর বয়সী অপরজনকে পূর্ব লন্ডনে তার বাড়ির কাছ থেকে আটক করা হয়।

পুলিশের ওই কর্মকর্তা জানান, বুধবার বিকেলে পুলিশ পাঁচটি আবাসিক ঠিকানা ও একটি ব্যবসায় ঠিকানায় তল্লাশি চালাচ্ছিল। আটক চারজনকে দক্ষিণ লন্ডন পুলিশের হেফাজতে নেওয়া হয়েছে।

গত ২২ মার্চ লন্ডনে ব্রিটিশ পার্লামেন্ট এলাকায় জনতার ওপর গাড়ি নিয়ে হামলা চালায় এক সন্ত্রাসী। এরপর সে এক পুলিশ সদস্যকে ছুরিকাঘাত করে পার্লামেন্টে ঢুকে যাওয়ার চেষ্টা করে। ওই ঘটনায় হামলাকারীসহ ছয়জন নিহত হয়। তারপর থেকে লন্ডনে দফায় দফায় অভিযানে সন্দেহভাজনদের পাকড়াও করছে পুলিশ।

বাংলাদেশ সময়: ২০৫০ ঘণ্টা, মে ১৭, ২০১৭
এইচএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।