ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

আন্তর্জাতিক

প্রেসিডেন্সির ১০০ দিন: টুইটার ইন চিফ ট্রাম্প

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২১৮ ঘণ্টা, এপ্রিল ২৯, ২০১৭
প্রেসিডেন্সির ১০০ দিন: টুইটার ইন চিফ ট্রাম্প

যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্টকে বলা হয় কমান্ডার ইন চিফ। কিন্তু ডোনাল্ড ট্রাম্প এর পাশাপাশি এমন অনেক নামই পেয়েছেন। টুইটার প্রেমি ট্রাম্পকে টুইটার ইন চিফও বলে ডাকা হয়। 

আর অনেকেতো এও ভাবেন টুইটারই তাকে জিতিয়েছে প্রেসিডেন্ট নির্বাচনে।  

যখন মূলধারার সংবাদমাধ্যমগুলো তাকে, তার ভাষায়, মোটেই সহযোগিতা করছিলো না, তখন টুইটারকেই নিজের ভরসাস্থল হিসেবে খুঁজে পেয়েছিলেন ট্রাম্প।

 

প্রেসিডেন্সির শততম দিন পার করছেন ডোনাল্ড ট্রাম্প। প্রেসিডেন্সির এই সময়ে তিনি ৪৮৯টি টুইট করেছেন যা গড়ে প্রতিদিন প্রায় ৫টি। আর টুইটগুলো ট্রাম্প করেন প্রতিদিন স্থানীয় সময় সকাল ৬টা থেকে ৮টার মধ্যে।  

২০০৯ সালে ট্রাম্প তার @realDonaldTrump নামে টুইটার অ্যাকাউন্টটি খোলেন। সেই থেকে ৩৪ হাজার ৮০০ টুইট করেছেন। আর টুইটারই তার পছন্দ।  

প্রেসিডেন্ট নির্বাচনেই যে কেবল টুইটার নির্ভর ছিলেন তা নয় নির্বাচনের চার বছর আগে ২০১২ সালে ট্রাম্পের করা একটি টুইট মিডিয়ায় সামনে আনা হয়েছে। তাতে তিনি লিখেছিলেন- আমি টুইটারকে ভালোবাসি। এটা আপনার নিজের সংবাদপত্রের মতো কাজ করে। আর তাতে ফায়দা ছাড়া ক্ষতি নেই।  

বাংলাদেশ সময় ১৮১৪ ঘণ্টা, এপ্রিল ২৯, ২০১৭
এমএমকে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।