ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

আন্তর্জাতিক

ব্রিটেনে ২৪ ঘণ্টায় দ্বিতীয় সন্ত্রাসের ছক নস্যাৎ, আটক ৬

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২২৫ ঘণ্টা, এপ্রিল ২৮, ২০১৭
ব্রিটেনে ২৪ ঘণ্টায় দ্বিতীয় সন্ত্রাসের ছক নস্যাৎ, আটক ৬ রাস্তায় তৎপর লন্ডন পুলিশ

ব্রিটেনে দ্বিতীয় দফায় সন্ত্রাসবাদী তৎপরতা চালানোর ছক নস্যাৎ করে দেওয়ার দাবি করেছে স্থানীয় পুলিশ। বৃহস্পতিবার (২৭ এপ্রিল) লন্ডন এবং সাউথ ইস্ট ইংল্যান্ডে অভিযান চালিয়ে ৬ জনকে আটকের পর এ দাবি করেছে তারা। এর আগে দুপুরে ছুরিসহ এক তরুণকে আটক করা হয়। তাকে সন্ত্রাসবাদী বলে তৎক্ষণাৎ দাবি করা হয়।

ওই ছয়জনকে আটকের বিষয়ে শুক্রবার (২৮ এপ্রিল) সংবাদ সম্মেলন করে লন্ডন মেট্রোপলিটন পুলিশের পক্ষ থেকে বলা হয়, বৃহস্পতিবার শেষ রাতে লন্ডন ও সাউথ ইংল্যান্ডের অভিযান চালিয়ে একটি সক্রিয় সন্ত্রাসের ছক নস্যাৎ করে দেওয়া হয়েছে। সেখান থেকে ছয়জনকে আটক করা হয়েছে।

 

লন্ডন মেট্রোপলিটন পুলিশের উপ-সহকারী কমিশনার নেইল বসু সাংবাদিকদের বলেন, এই ছয়জনকে আটকের সঙ্গে পার্লামেন্ট এলাকায় আটক ব্যক্তিকে আটক করার ঘটনার কোনো সম্পর্ক নেই। তবে এই দিনটা লন্ডন পুলিশের জন্য ‘অসাধারণ দিন’।

উপ-সহকারী কমিশনার বলেন, অভিযানকালে এক নারীকে গুলি করা হয়েছে। তবে তার অবস্থা আশঙ্কাজনক নয়। তার পরিচয়ও প্রকাশ করা হচ্ছে না।

পুলিশ মনে করছে, দু’টিই সন্ত্রাসবাদী ঘটনা ঘটানোর অপচেষ্টা ছিল। তবে দু’টিই সফলভাবে নস্যাৎ করে দেওয়া হয়েছে।

গত ২২ মার্চ ব্রিটেনের পার্লামেন্ট এলাকায় জনতার ওপর গাড়ি চালিয়ে দেয় খালিদ মাসুদ নামে এক সন্ত্রাসী। এরপর সে এক পুলিশ সদস্যকে ছুরিকাঘাত করে পার্লামেন্টে ঢুকে পড়ার চেষ্টা করে। ওই হামলার ঘটনায় সেই পুলিশ সদস্য, এক নারী পথচারী এবং হামলাকারীসহ ৬ জন নিহত হয়।

বাংলাদেশ সময়: ১৮২১ ঘণ্টা, এপ্রিল ২৮, ২০১৭
এইচএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।