ঢাকা, বুধবার, ৫ আশ্বিন ১৪২৪, ২০ সেপ্টেম্বর ২০১৭

bangla news

ভূতের ভয়ে সরকারি বাড়ি ছেড়ে পালালেন ব্রাজিলের প্রেসিডেন্ট!

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৭-০৩-১৩ ৯:১২:৫৫ পিএম
প্রেসিডেন্ট ও তার স্ত্রী, ছবি: সংগৃহীত

প্রেসিডেন্ট ও তার স্ত্রী, ছবি: সংগৃহীত

ভূত বা আত্মা বলে কিছু নেই। সবই কাল্পনিক, মনের কল্পনা। আধুনিক বিজ্ঞানের এই যুগে ভূতে বিশ্বাস আর কে-ই বা করেন! তবে খোদ প্রেসিডেন্টই যদি ভূত-আত্মায় বিশ্বাস করেন, আর সে অনুযায়ী যদি বাড়ি ছেড়ে দেন তবে কেমন হয় বিষয়টি!

ব্রাজিলের ভারপ্রাপ্ত প্রেসিডেন্ট ভূতের ভয়ে রীতিমতো ছেড়েছেন সরকারি বাসভবন। ঘটনাটি আরও কয়েকদিন আগের। তবে সোমবার দেশটির একটি ম্যাগাজিনের বরাতে এ তথ্য জানিয়েছে আন্তর্জাতিক সংবাদমাধ্যমগুলো।

ভারপ্রাপ্ত প্রেসিডেন্ট মিচেল তেমার রাজধানী ব্রাসিলিয়ার নতুন বিলাসবহুল বাড়ি ‘অ্যালভোরাদা প্যালেস’ ছেড়ে দিয়েছেন। উঠেছেন ভাইস প্রেসিডেন্ট থাকার সময় যে বাড়িতে থাকতেন সেখানে।
বিলাসবহুল সেই প্যালেস, ছবি: সংগৃহীতকারণ হিসেবে ৭৬ বছর বয়সী তেমার জানান, বাড়িটি ছিল ভয়ঙ্কর। সেখানে তিনি গা ছমছমে অনুভূতি পেতেন। হুট করে শোনা যেত আজব আজব, আশ্চর্য শব্দ। হয়ত ঘুরে বেড়াতো আত্মারা। এতে রাতে ঠিক মতো আসতো না ঘুমও। সবমিলিয়ে মানসিক অস্থিরতা শুরু হয় তার মনে।

স্বামীর কথার সমর্থন দিয়ে সেই ম্যাগাজিনে তার ৩৩ বছর বয়সী স্ত্রী মারসেলা জানান, তিনিও নাকি ভূতের ভয় পেয়েছিলেন। সেখানে বিদ্যুতের ব্যবস্থাও তেমন একটা উন্নত ছিল না। যা ভুতুড়ে কারণেই বলে মনে করেন মারসেলা।

তবে মজার বিষয় হলো, তাদের ছোট্ট ছেলে সেই প্যালেসে একাই খেলে বেড়াতো। দৌড়াদৌড়িও করতো। কিন্তু ওর লাগেনি কোনো ভয়।

অ্যালভোরাদা প্যালেসে একটি সুইমিং পুল, ফুটবল মাঠ, চ্যাপেল, মেডিকেল সেন্টার এবং টেনিস লন ছাড়াও বিশাল বিশাল সব কামরা রয়েছে।

তারা এখন যে বাসভবনে উঠেছেন সেটি ভাইস প্রেসিডেন্ট থাকার সময় তিনি ব্যবহার করতেন। গত বছর প্রেসিডেন্ট দিলমা রউসেফের অভিশংসনের পর তেমার প্রেসিডেন্ট হিসেবে দায়িত্ব পালন করছেন।

বাংলাদেশ সময়: ২১১০ ঘণ্টা, মার্চ ১৩, ২০১৭
আইএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

FROM AROUND THE WEB
Alexa