ঢাকা, শনিবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

আন্তর্জাতিক

কলকাতায় মোটা পুলিশদের গাইডলাইন

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮০২ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৫, ২০১৭
কলকাতায় মোটা পুলিশদের গাইডলাইন ছবি: সংগৃহীত

পুলিশ হয়েছেন, অথচ থাকবেন মোটা, ভুঁড়িওয়ালা! তা হবে না; তা হবে না। ভারতের পশ্চিমবঙ্গ রাজ্যে মোটা পুলিশদের তাই তো গাইডলাইন তৈরি করে দেওয়া হচ্ছে।

সম্প্রতি কলকাতা হাইকোর্টে জনস্বার্থে মামলা করেছিলেন এক ব্যক্তি। সেই মামলায় রাজ্য সরকারের পক্ষে হাইকোর্টে একটি হলফনামা পেশ করা হয়।

‌যা দেখে অত্যন্ত ক্ষুব্ধ হন আদালত এবং জুড়ে দেন কিছু প্রশ্ন।

ভারপ্রাপ্ত প্রধান বিচারপতি নিশীথা মাত্র ও বিচারপতি তপব্রত চক্রবর্তীর ডিভিশন বেঞ্চের বক্তব্য, আদালত যেসব প্রশ্নের উত্তর চাচ্ছিল, সেগুলো মেলেনি।

পরে আদালত থেকে প্রশ্ন বেধে দেওয়া হয়, পুলিশের নিয়মিত শারীরিক সক্ষমতার পরীক্ষা হয় কিনা, অস্ত্র চালনার প্রশিক্ষণ নির্ধারিত সময় অন্তর হয় কিনা এবং তাদের অস্ত্র চালনার সক্ষমতা কোন পর্যায়ে রয়েছে?

স্বরাষ্ট্র সচিবকে এ বিষয়ে আগামী তিন সপ্তাহের মধ্যে হলফনামা জমা দেওয়ার নির্দেশ দিয়েছেন ভারপ্রাপ্ত প্রধান বিচারপতির ডিভিশন বেঞ্চ। এছাড়া ওই একই সময়ের মধ্যে রাজ্য পুলিশের ডিজি ও কলকাতার পুলিশ কমিশনারের কাছেও পৃথক হলফনামা তলব করেছে কলকাতা হাইকোর্ট।

বাংলাদেশ সময়: ১৪০০ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৫, ২০১৭
আইএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।