ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

আন্তর্জাতিক

এবার মিডিয়াকে ‘অসভ্য’ বললেন ট্রাম্প

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৪৪৩ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৯, ২০১৭
এবার মিডিয়াকে ‘অসভ্য’ বললেন ট্রাম্প ফ্লোরিডার সমাবেশে ডোনাল্ড ট্র‍াম্প, ছবি: সংগৃহীত

বরাবরই মিডিয়ার ওপর ক্ষিপ্ত যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। দেশটির প্রেসিডেন্ট নির্বাচনের আগে এবং পরে দফায়-দফায় মিডিয়াকে গালিগালাজ করেছেন তিনি। এবার ট্রাম্প মিডিয়াকে ‘অসভ্য’ এবং ‘অসৎ’ বলে গালি দিয়েছেন ট্রাম্প।

স্থানীয় সময় শনিবার (১৮ ফেব্রুয়ারি) ফ্লোরিডা অঙ্গরাজ্যে মিডিয়াবিরোধী ‘ক্যাম্পেইন র‍্যালি ফর আমেরিকা’তে অংশ নিয়ে মিডিয়াকে তিনি এ গালি দেন। এ সময় তিনি মার্কিন সংবাদমাধ্যম ও সাংবাদিকদের দুর্নীতিগ্রস্ত বলেও আখ্যায়িত করেন।

বিভিন্ন সময় তাকে নিয়ে সংবাদ প্রকাশের বিষয়ে ফ্লোরিডার মেলবোর্নে সমবেত জনতার উদ্দেশে ডোনাল্ড ট্রাম্প বলেন, ‘মিডিয়া সত্য প্রকাশ করতে চায়নি এবং তাদের নিজস্ব অ্যাজেন্ডা ছিলো। ’

৫০ মিনিটের বক্তৃতায় মেক্সিকো সীমান্ত দেয়াল নির্মাণ, ওবামা কেয়ার বাতিল ও হোয়াইট হাউসের জন্য যা ক্ষতিক্ষর সে বিষয়ে কার্যকর পদক্ষেপের কথাও পনুর্ব্যক্ত করেন ট্রাম্প।

‘আমেরিকাকে ফের মহান করো’ (make America great again) শিরোনামে লক্ষ্য বাস্তবায়নের পথে মিডিয়া বড় সমস্যা বলেও মন্তব্য করেন তিনি।

আমেরিকানরা ভালো চাকরি করবে, আরও সুন্দরভাবে বাঁচবে। এজন্য প্রেসিডেন্ট হিসেবে তিনি সহযোগিতা করবেন। কিন্তু এক্ষেত্রে সংবাদমাধ্যম প্রতিকূল ভূমিকা রাখে বলে জানান ট্রাম্প।

যুক্তরাষ্ট্রের এ বলেন, আমি এখানে এসেছি আমাদের অগ্রগতি সম্পর্কে আপনাদের জানাতে। ভবিষ্যতের জন্য আমাদের অবিশ্বাস্য পরিকল্পনা রয়েছে। আমি এখানে এসেছি কারণ, আমি আমার বন্ধুদের মতই একজন হতে চাই, জনগণের মতই একজন হতে চাই। আর এটাই ছিল সত্যিকার বড় আন্দোলন।

‘আমি আপনাদের দাবি জানি, আমি আপনাদের কণ্ঠ শুনি এবং আমি অঙ্গীকার করছি সেটা রক্ষা করবো’- বলেন ট্রাম্প।

এদিকে শুক্রবার এক টুইট বার্তায় তিনি বলেছেন, দেশের মিডিয়াগুলো আমেরিকার সাধারণ মানুষের সবচেয়ে বড় শত্রু। আর বৃহস্পতিবার হোয়াইট হাউসের প্রেস কনফারেন্সে ডোনাল্ড ট্রাম্প সাংবাদিকদের তথা মিডিয়াগুলোর ওপর এক হাত নেন। ওইদিন ৭৭ মিনিটের প্রেস কনফারেন্সে তিনি মিডিয়াকে ‘নিয়ন্ত্রণের বাইরে’ আর ‘অসৎ’ বলে তকমা দেন।

***মিডিয়া জনগণের শত্রু, ট্রাম্পের কণ্ঠে নিক্সনের সুর

বাংলাদেশ সময়: ১০৩৯ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৯, ২০১৭
টিআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।