ঢাকা, বুধবার, ২৪ বৈশাখ ১৪৩১, ০৮ মে ২০২৪, ২৮ শাওয়াল ১৪৪৫

তথ্যপ্রযুক্তি

সেলফিতে ডাবল ক্যামেরা নিয়ে অপো এফ৩

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬০০ ঘণ্টা, মে ৭, ২০১৭
সেলফিতে ডাবল ক্যামেরা নিয়ে অপো এফ৩ অপো এফ৩ স্মার্টফোনের উদ্বোধন- ছবি- সুমন

ঢাকা: সেলফি ও ক্যামেরার জন্য বিখ্যাত অপো এবার নিয়ে এসেছে সেলফি এক্সপার্ট ‘এফ৩’ স্মাটফোন।
 

ডুয়াল ফ্রন্ট ক্যামেরা যুক্ত সেলফি এক্সপার্ট লাইনের এটি দ্বিতীয় পরিবেশনা, যা ‘গ্রুপ সেলফি জেনারেশনের’ উদ্দেশে বানানো হয়েছে। এতে সেলফি তোলার জন্য একটি ১৬ মেগাপিক্সেল ক্যামেরা ও গ্রুপ সেলফি তোলার জন্য একটি ওয়াইড অ্যাঙ্গেল ক্যামেরা রয়েছে।

গোল্ড, রোজ গোল্ড ও কালো রঙের মোবাইলটির বাজারমূল্য ২৫ হাজার ৯৯০ টাকা।
 
রোববার (৭ মে) রাতে হোটেল লা মেরিডিয়ানে সেলফি এক্সপার্ট এফ৩ ফোন উন্মোচন অনুষ্ঠানের আয়োজন করা হয়। ক্রিকেটার এনামুল হক বিজয় এবং ফ্যাশন কোরিওগ্রাফির মাধ্যমে ফোনটি তুলে ধরা হয়।  
 
ফোনটির উদ্বোধন অনুষ্ঠানে বক্তব্যে অপো বাংলাদেশের এমডি নেভি বলেন, ক্রেতাদের সেরা মানের পণ্য উপহার দেয়া আমাদের লক্ষ্য। বর্তমান প্রজন্ম প্রতিটি মুহূর্তকে বিশ্বের কাছে তুলে ধরবে তাদের ফ্রন্ট ক্যামেরার মধ্য দিয়ে। অপো এফ৩’র পর্দাঅনুষ্ঠানে জানানো হয়, সারা দেশে এফ৩-এর বিক্রয় শুরু হবে ১৩ মে এবং এর প্রি-অর্ডার চলবে ৭ মে থেকে ১২ মে পর্যন্ত। সব প্রি-অর্ডার এন্ট্রির জন্য অপো একটি লাকি ড্র-এর আয়োজন করেছে। লাকি উইনার পাবেন দীপিকা পাডুকোনের স্বাক্ষর করা ‌ও ‌এফ৩ স্মার্টফোনটি জেতার সুযোগ।
 
এফ৩-এর ডাবল ভিউগ্রুপ সেলফি ক্যামেরায় সাধারণ যেকোনো সেলফি ক্যামেরার চেয়ে আছে দ্বিগুণ ভিউ এবং আরও বৃহত্তর ‘ফিল্ড-অব-ভিউ’ এর উন্নত মানের ৬ পি লেন্স দেবে প্রফেশনালইমেজ কোয়ালিটি।

সেলফির জন্য ব্যবহার করা যাবে ১৬ মেগাপিক্সেলের আরেকটি ফ্রন্ট ক্যামেরা যার সেন্সর ১/৩ ইঞ্চি এবং অ্যাপার্চার এফ/২.০। এ ক্যামেরায় আছে হাইডাইনামিক রেঞ্জ এবং এতে তোলা ছবিগুলোতে থাকবে খুবই স্বল্প নয়েজ। বিগত সময়ের এফ১এস-এর তুলনায় অপো এফ৩-এর ক্যামেরা আরও উন্নতমানের এবং অপ্টিমাইজড। অনেক উজ্জ্বল অবস্থায়ও সেলফিগুলো ওভার এক্সপোস্ড হবে না এবং থাকবে ঝকঝকে। কম আলোতে সেলফি তুললেও সেগুলো হবে আরও উজ্জ্বল এবং স্পষ্ট, থাকবে খুব অল্প নয়েজ।
 
এর বিল্ট-ইন স্মার্ট ফেসিয়াল রিকগনিশন ক্যামেরার ফ্রেমে তিনজনের বেশি মানুষ থাকলেই আপনাকে পরামর্শ দেবে ‘গ্রুপ সেলফি মোড’-এ সুইচ করতে। ব্যবহারকারীরা এখন ইমেজ কোয়ালিটির ক্ষেত্রে সমঝোতা না করে এক হাতেই তুলতে পারবেন স্টেবল এবং ঝকঝকে সেলফি।
সেলফিতে ডাবল ক্যামেরা নিয়ে অপো এফ৩অপো এফ৩-তে আরও আছে একটি ১৩ মেগাপিক্সেল, ১/৩ ইঞ্চি সেন্সরের একটি ক্যামেরা। আলোর প্রতি সংবেদনশীলতা বাড়িয়ে অপো এফ৩-তে আছে অক্টা-কোরপ্রসেসর, ৪ জিবি র‌্যাম, ৬৪ জিবি রোম ও কালার ওএস ৩.০। এর ট্রিপল স্লটকার্ড ট্রে-এর মাধ্যমে একই সঙ্গে আপনি ব্যবহার করতে পারবেন দু’টি ন্যানোসিম ও একটি এসডি কার্ড।
 
এফ৩-এর আরও আছে ৩২০০ এমএএইচ-এর হাই এনার্জি, হাই ডেনসিটি ব্যাটারি যা আপনাকে দেবে আরও দীর্ঘ সময়ের কার্যকারিতা। আমাদের সিমুলেশন টেস্টে দেখা গেছে, এর ব্যাটারি লাইফ ১৫ ঘণ্টারও বেশি! এর মানে আপনাকে ঘুরতে যাওয়ার সময় আর কখনও ভারি পাওয়ার ব্যাংক বা চার্জার নিতে হবে না।
 
প্রাইভেসি প্রোটেকশন এবং সিকিউরিটি নিশ্চিত করতে আছে উন্নত সলিড স্টেট ফিংগার প্রিন্ট রিডার যা শুধু আপনার স্পর্শেই আপনার ডিভাইসটি আনলক করবে। এর হাইড্রোফোবিক মেমব্রেন আপনার আঙুল ভেজা থাকলেও আপনার ফিঙ্গার প্রিন্ট রিড করতে সম্পূর্ণভাবে সক্ষম থাকবে।
 
এফ৩-এর ৫.৫ ইঞ্চি বডি আরও হালকা এবং স্লিম যার ফলে আপনি পাবেন আরামদায়ক গ্রিপ। এর মসৃন টেক্স্চার এবং ধুলো নিবারক মেটাল ব্যাক প্যানেল ফোনটি হাতে নিলেই আপনাকে দেবে অন্যরকম আনন্দ।

এফ৩-তে আছে এফএইচডি ইন-সেল টেকনোলজিযা এফ৩-এর স্ক্রিনের ঘনত্বকে সাধারণ স্ক্রিনগুলোর এক-চতুর্থাংশে নামিয়ে নিয়ে এসেছে। এর ফলে স্ক্রিনটি হয়েছে আরও উজ্জ্বল, রয়েছে হাই পেনেট্রেশন রেট এবং দিনের আলোতে আপনি যাই দেখবেন তা দেখাবে আরও স্বচ্ছ ও রঙিন।
 
এফ৩-এর গোল্ড ভ্যারিয়েন্ট ১৩ মে থেকে দেশব্যাপী অপোর সব আউটলেটে পাওয়া যাবে।

বাংলাদেশ সময়: ২২০০ ঘণ্টা, মে ০৭, ২০১৭, আপডেট: ০২২৩ ঘণ্টা
এসএ/ইউএম/জেডএস/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।