Alexa
ঢাকা, মঙ্গলবার, ১০ শ্রাবণ ১৪২৪, ২৫ জুলাই ২০১৭

bangla news

ওরাকল’র তৃতীয় প্রান্তিকে আর্থিক প্রতিবেদন প্রকাশ

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৭-০৩-১৬ ৬:৫৫:৪৬ পিএম
ওরাকল

ওরাকল

ঢাকা: ২০১৭ সালের তৃতীয় প্রান্তিকের আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে বিশ্বের শীর্ষ পর্যায়ের সফটওয়্যার নির্মাতা প্রতিষ্ঠান ‘ওরাকল’।

প্রতিবেদনে বলা হয়, গ্যাপ (GAAP- generally accepted accounting principles) অনুসারে শেয়ার প্রতি আয় বেড়েছে শতকরা ৬ শতাংশ এবং গ্যাপ ছাড়া শতকরা ৭ শতাংশ।

বৃহস্পতিবার (১৫ মার্চ) প্রতিষ্ঠানটি পক্ষ থেকে এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

প্রকাশিত প্রতিবেদন অনুসারে, কোম্পানিটির এই প্রান্তিকে রাজস্ব ৯.২ বিলিয়ন ইউএস ডলার। যা ডলারের হিসাবে গত প্রান্তিকের চেয়ে শতকরা ২ শতাংশ বেশি এবং স্থিরমুদ্রা হিসাবে শতকরা ৩ শতাংশ বেশি। গ্যাপ ছাড়া হিসাব করলে মোট রাজস্বের পরিমাণ ৯.৩ বিলিয়ন ডলার। যা ডলারের হিসাবে গত প্রান্তিকের চেয়ে শতকরা ৩ শতাংশ বেশি এবং স্থিরমুদ্রা হিসাবে শতকরা ৪ শতাংশ বেশি।

সফটওয়্যার এস-এ সার্ভিস (এসএএএস) এবং প্লাটফর্ম এস-এ সার্ভিস (পিএএএস) এর রাজস্বের পরিমাণ ১ বিলিয়ন ডলার। ডলারের হিসাবে গত প্রান্তিকের চেয়ে যা শতকরা ৭৩ শতাংশ বেশি এবং স্থির মুদ্রায় ৭৪ শতাংশ বেশি।

ইনফ্রাস্ট্রাকচার এস-এ সার্ভিসসহ (আইএএএস) ক্লাউডের রাজস্ব ১.২ বিলিয়ন ডলার। এই প্রান্তিকে ওরাকলের পরিচালনায় ৩ বিলিয়ন ডলার। নেট পরিচালনায় ২.২ বিলিয়ন ডলার।

ওরাকলের এই অর্জন সম্পর্কে প্রতিষ্ঠানটির প্রধান নির্বাহী মার্ক হার্ড বলেন, গত প্রান্তিকে আমাদের এসএএএস এবং পিএএএস পণ্য অনকে বেশি বিক্রি হয়েছে। আর এই গতিতে এগোতে থাকলে এটা সময়ের ব্যাপার, যখন ক্লাউডের মোট রাজস্বকেও পেছনে ফেলবে এসএএএস ও পিএএএস।

বাংলাদেশ সময়: ১৮৫৪ ঘণ্টা, মার্চ ১৬, ২০১৭
জিপি/টিআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

You May Like..
Alexa