ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

‘বন্দুকযু‌দ্ধে’ নিহত যুবকের পরিচয় মিলেছে

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০২০ ঘণ্টা, মে ২০, ২০১৮
‘বন্দুকযু‌দ্ধে’ নিহত যুবকের পরিচয় মিলেছে সংবাদ সম্মেলনে বক্তব্য রাখছেন অতিরিক্ত পুলিশ কমিশনার (ভারপ্রাপ্ত কমিশনার) মো. মাহফুজুর রহমান। ছবি: বাংলানিউজ

ব‌রিশাল: ব‌রিশাল সদর উপ‌জেলায় মহানগর গো‌য়েন্দা (ডি‌বি) পু‌লি‌শের সঙ্গে ‘বন্দুকযু‌দ্ধে’ নিহত যুবকের পরিচয় পাওয়া গেছে।

রোববার (২০ মে) দুপুরে বরিশাল মেট্রোপলিটন পুলিশ কমিশনারের কার্যালয়ের সভাকক্ষে এক সংবাদ সম্মেলনে বিষয়টি নিশ্চিত করেন অতিরিক্ত পুলিশ কমিশনার (ভারপ্রাপ্ত কমিশনার) মো. মাহফুজুর রহমান।

ব‌রিশালে ‘বন্দুকযুদ্ধে’ অজ্ঞাত যুবক নিহত

অতিরিক্ত পুলিশ কমিশনার মো. মাহফুজুর রহমান জানান, নিহত যুবকের নাম আবুল কাশেম(৩৫)।

তিনি মেহেন্দিগঞ্জ উপজেলার শ্রীপুরের মোহাম্মদ খানের ছেলে। তার বিরুদ্ধে বিভিন্ন থানায় সাতটি ডাকাতির মামলা আছে। কাশেম ডাকাতির সময় নারীদের ধর্ষণ করতেন।

বরিশালে বিগত সময়ে বেশ কয়েকটি ডাকাতির ঘটনা ঘটেছে। এরপর পুলিশ তাদের নজরদারিতে রাখে। কয়েকদিন আগে আগ্নেয়াস্ত্রসহ এক ডাকাতকে গ্রেফতার করা হয়। আ‌রও ডাকা‌তির ঘটনা ঘট‌তে পা‌রে এমন গোপন সংবা‌দের ভি‌ত্তি‌তে পু‌লিশি নজরদারি বাড়া‌নো হয়। ধারাবাহিকতায় রোববার ভোরে ডিবি পুলিশের সহকারী কমিশনার নাছির উদ্দিন মল্লিকের নেতৃত্বে শায়েস্তাবাদ এলাকায় টহল দেওয়ার সময় ডাকাতদের সঙ্গে গুলি বিনিময় হয়। এতে কাশেম নিহত ও ডিবির এসআই দেলোয়ার হোসেনসহ দু’জন কনস্টেবল আহত হয়। তৎক্ষণিক নিহতের পরিচয় জানা না গেলেও পরে বিভিন্ন থানার সূত্রে তা নিশ্চিত হওয়া যায়।

অতিরিক্ত পুলিশ কমিশনার জানান, ঘটনাস্থলে পুলিশ নিজেদের আত্মরক্ষার্থে কয়েকটি শটগানের গুলি ছোড়ে। পরে ঘটনাস্থল থেকে একটি পাইপগান, একটি চাপাতি, একটি রামদা ও আটটি খালি কার্তুজ পাওয়া যায়। পুরো ঘটনায় কাউনিয়া থানায় ডাকাতির প্রস্তুতি, পুলিশের ওপর আক্রমণ, হত্যা ও অস্ত্র উদ্ধারের ঘটনায় তিনটি মামলা দায়েরের প্রস্তুতি চলছে।

মো. মাহফুজুর রহমান আরও জানান, বর্তমানে বরিশালে দু’টি ডাকাত দল সক্রিয় থাকার বিষয়টি আমাদের নজরে এসেছে। এরমধ্যে ডাকাতদের ইতোপূর্বে গ্রেফতার করা হয়েছে। আজকের ঘটনার তারা অনেকটাই বিচ্ছিন্ন হয়ে পড়েছে বলে ধারণা করা হচ্ছে। ভোরে বরিশালের সিঅ্যান্ডবি রোডে একটি বাসায় ডাকাতির ঘটনায় অপরদলটির সক্রিয় হওয়ার বিষয়টি জানা যায়। কিন্তু আমরা মাঠ পর্যায়ে কাজ শুরু করেছি। সব অপরাধীদের অল্প সময়ের মধ্যে গ্রেফতার করে আইনের আওতায় আনা হবে।

বাংলা‌দেশ সময়: ১৬১৮ ঘণ্টা, মে ২০, ২০১৮
এমএস/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।