ঢাকা, বুধবার, ২৪ বৈশাখ ১৪৩১, ০৮ মে ২০২৪, ২৮ শাওয়াল ১৪৪৫

আন্তর্জাতিক

বিহারে চিকিৎসকদের কর্মবিরতিতে ১৫ রোগীর মৃত্যু

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৫১৬ ঘণ্টা, নভেম্বর ১৮, ২০১৭
বিহারে চিকিৎসকদের কর্মবিরতিতে ১৫ রোগীর মৃত্যু চিকিৎসকদের কর্মবিরতি

ভারতের বিহার রাজ্যের রাজধানী পাটনায় চিকিৎসকদের কর্মবিরতিতে অন্তত ১৫ জন রোগীর মৃত্যু হয়েছে।

বৃহস্পতিবার (১৬ নভেম্বর) এই কর্মবিরতির শুরু যা শনিবারেও (১৮ নভেম্বর) চলছে। এতে সময় মতো চিকিৎসাসেবা না পেয়ে ওই রোগীদের মৃত্যু হয় বলে দেশটির সংবাদমাধ্যমগুলো জানিয়েছে।

কমপক্ষে পাঁচশ জন জুনিয়র চিকিৎসক একসঙ্গে কর্মবিরতি চালিয়ে যাচ্ছেন। ফলে অচল হয়ে পড়েছে পাটনা মেডিকেল কলেজ ও হাসপাতালের (পিএমএইচসি) সেবা। মূলত হাসপাতালের জুনিয়র এক চিকিৎসককে একজন রোগীর পরিবারের লোকজন মারধর করে বলে অভিযোগ পাওয়া গেছে। যার প্রতিবাদে দোষীদের শাস্তি দাবি করে কর্মবিরতি চালিয়ে যাচ্ছেন চিকিৎসকরা। তাদের দাবি, ইতোপূর্বেও এমন ঘটনা ঘটেছিল কিন্তু ব্যবস্থা নেওয়া হয়নি।

হাসপাতাল কৃর্তপক্ষ অবশ্য স্বীকার করেছে যে, পর্যাপ্ত চিকিৎসক না থাকায় কয়েক ঘণ্টার মধ্যে ১৫ রোগী মারা গেছেন। তাদের সবার অবস্থা সঙ্কটজনক ছিল।

কেবল চিকিৎসা সেবাই নয় গত ২৪ ঘণ্টায় ৩৬টি অস্ত্রোপচার পিছিয়ে দিতে হয়েছে। ভর্তি না নিয়ে ফিরিয়ে দেওয়া হচ্ছে অন্য রোগীদেরও।

এদিকে আন্দোলনকারী চিকিৎসকদের আলোচনায় বসার আহ্বান জানিয়েছেন বিহারের স্বাস্থ্যমন্ত্রী মঙ্গল পান্ডে। দ্রুতই আলোচনা হতে পারে বলে জানা গেছে।

বাংলাদেশ সময়: ১১০৬ ঘণ্টা, নভেম্বর ১৮, ২০১৭
আইএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।