ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

হাবিপ্রবির ৪০ কম্পিউটারের হার্ডডিস্ক চুরি, মামলা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫০৫ ঘণ্টা, ডিসেম্বর ৯, ২০১৭
হাবিপ্রবির ৪০ কম্পিউটারের হার্ডডিস্ক চুরি, মামলা

দিনাজপুর: দিনাজপুর হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (হাবিপ্রবি) বিজ্ঞান অনুষদের পরিসংখ্যান বিভাগের ডিজিটাল ল্যাব থেকে বিভাগীয় চেয়ারম্যানদের ৪০টি কম্পিউটারের হার্ডডিস্ক ও যন্ত্রাংশ চুরির ঘটনা ঘটেছে।

উক্ত ঘটনায় শনিবার (০৯ ডিসেম্বর) সন্ধ্যায় হাবিপ্রবির রেজিস্ট্রার প্রফেসর ড. মো. সাফিউল আলম বাদী হয়ে দিনাজপুর কোতয়ালী থানায় একটি মামলা দায়ের করেছেন।  

সাফিউল আলম জানান, সকালে নিরাপত্তা কর্মকর্তার কাছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ চুরির বিষয়টি অবগত হয়েছে।

পরে পুলিশ ঘটনাস্থলে এসে সিজার লিস্টের মাধ্যমে ড. এম. এ. ওয়াজেদ ভবনের বিজ্ঞান অনুষদের পরিসংখ্যান বিভাগের ডিজিটাল ল্যাবের ৪৩৬ নম্বর রুমে বিভাগীয় চেয়ারম্যানদের ৪০টি কম্পিউটারের হার্ডডিস্ক ও কিছু যন্ত্রাংশ নেই বলে জানায়। তাৎক্ষণিকভাবে ল্যাবের দায়িত্বে থাকা কর্মকতা ড. উত্তম কুমার মজুমদার ডিজিটাল ল্যাব অনুসন্ধান করে দেখতে পান হার্ডডিস্ক, র‌্যাম, প্রসেসরসহ অন্যান্য যন্ত্রাংশ ও সিসি ক্যামেরার ভিডিআর রেকর্ডিং যন্ত্রপাতি নেই।  

ক্যাম্পাসজুড়ে ব্যাপক নিরাপত্তা ব্যবস্থা থাকা সত্ত্বেও বিশ্ববিদ্যালয়ের বিজ্ঞান অনুষদের পরিসংখ্যান বিভাগের ডিজিটাল ল্যাব থেকে বিভাগীয় চেয়ারম্যানদের ৪০টি কম্পিউটারের হার্ডডিক্স ও যন্ত্রাংশ চুরির ঘটনায় চাঞ্চল্য সৃষ্টি হয়েছে।

এ বিষয়ে কোতয়ালী থানার পরিদর্শক (তদন্ত) ফখরুল ইসলাম জানান, কম্পিউটারগুলো নির্দিষ্ট জায়গায় সাজানোই রয়েছে। তবে কম্পিউটারের হার্ডডিক্স নেই। এছাড়া কিছু যন্ত্রাংশও খোয়া গেছে। বিষয়টি তদন্ত করা হচ্ছে।  

বাংলাদেশ সময়: ২১০২ ঘণ্টা, ডিসেম্বর ০৯, ২০১৭
জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।