ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

ডাউনটাউন সিপিডিএলে 'মুক্তির বার্তা স্মারক'

চট্টগ্রাম প্রতিদিন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮১৮ ঘণ্টা, আগস্ট ১৯, ২০১৮
ডাউনটাউন সিপিডিএলে 'মুক্তির বার্তা স্মারক' 'মুক্তির বার্তা স্মারক' উন্মোচন করেন ভূমি প্রতিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী জাবেদ।

চট্টগ্রাম: চট্টগ্রামের সর্বপ্রথম সিকিউরড কমিউনিটি লিভিং প্রকল্প ডাউনটাউন সিপিডিএলে সম্প্রতি আয়োজন করা হয় বর্ণাঢ্য অনুষ্ঠানমালার। অংশগ্রহণমূলক নানারকম আয়োজন দিয়ে সাজানো হয় পুরো অনুষ্ঠান।

শুরুতেই ডাউনটাউন সিপিডিএলের 'মুক্তাঙ্গন’র উন্মুক্ত প্রাঙ্গণে নির্মিত 'মুক্তির বার্তা স্মারক' উন্মোচন করেন ভূমি প্রতিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী জাবেদ। ফলক উন্মোচন শেষে মুক্তাঙ্গনে একটি রাধাচূড়া গাছের চারাও রোপণ করেন তিনি।

পরে অতিথিদের নিয়ে ডাউনটাউন সিপিডিএল প্রকল্পের বাচ্চাদের খেলার জায়গা ও ওয়াকওয়ে 'ঐকতান', জিমনেশিয়াম 'প্রত্যয়', মিনি বাস্কেটবল প্যাড 'চৌরঙ্গী', কমিউনিটি হল 'সম্প্রীতি', লাইব্রেরি লাউঞ্জ 'পাঠ প্রবর্তনা', মধুরিমা, নীলিমা ও চন্দ্রিমা নামের তিনটি সুবিন্যস্ত ছাদবাগান ঘুরে দেখেন প্রতিমন্ত্রী।

সিপিডিএলের ব্যাবস্থাপনা পরিচালক ইঞ্জিনিয়ার ইফতেখার হোসেন জানান, নাগরিক আবাসন মানেই যে শুধু যান্ত্রিকতা নয়, ফ্ল্যাটজীবন যে শুধু চার দেয়ালে বন্দী থাকার জন্য নয়, তা আবারও প্রমাণ করে দিলো চট্টগ্রামের রিয়েল এস্টেটে লাইফস্টাইল আবাসনের পথিকৃৎ সিপিডিএল।

অ্যাপার্টমেন্টের একঘেয়ে জীবনকে কীভাবে প্রাণময় করা যায়, এ 'বন্ধনের স্পন্দন’ অনুষ্ঠানের মাধ্যমে সিপিডিএল তা করে দেখালো।

এ সময় উপস্থিত ছিলেন সিটি করপোরেশনের প্যানেল মেয়র চৌধুরী হাসান মাহমুদ হাসনী, দৈনিক আজাদীর পরিচালনা সম্পাদক ওয়াহিদ মালেক, সিপিডিএলের চেয়ারম্যান আবুল হোসেন চৌধুরী, ভূমি মালিক হাসানুজ্জামান চৌধুরী, সাবেক মন্ত্রী জাফরুল ইসলাম চৌধুরী, কাওছার আহমেদ চৌধুরী, ডাউনটাউন ফ্ল্যাটের মালিকসহ এলাকার লোকজন।

উদ্বোধনী অনুষ্ঠান শেষে 'সুস্থ দেহ, নিরাপদ জীবন' এ প্রতিপাদ্য সামনে নিয়ে কমিউনিটি লিভিং সদস্যদের প্রাথমিক স্বাস্থ্য পরীক্ষার আয়োজন করা হয়। ব্লাড গ্রুপিং, বিপি ও ডায়াবেটিস চেক, আই টেস্ট ইত্যাদির সঙ্গে ডাক্তাররা সদস্যদের প্রাথমিক স্বাস্থ্য পরামর্শও দেন।

এ ছাড়াও বাচ্চাদের চিত্রাঙ্কন প্রতিযোগিতা, বাস্কেটবল থ্রু, স্পিনিং বল, মিউজিক্যাল চেয়ার, হাঁড়িভাঙা র‌্যাফেল ড্রয়ের আয়োজন ছিল অনুষ্ঠানে। পরে প্রতিযোগিতায় বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ করা হয়।

উল্লেখ্য নগরের আরসি চার্চ রোড ও বংশাল রোডে চিরায়ত পারিবারিক ঐতিহ্য, পারস্পরিক সহাবস্থান, সামাজিক নিরাপত্তা সৃষ্টির লক্ষ্যে কাসরে রমিজ, কাসরে জুপিটার, কাসরে মমতাজ নামে তিনটি নান্দনিক ও সুপরিকল্পিত টাওয়ারের সম্মিলনে গড়ে উঠেছে ‘সিকিউরড-কমিউনিটি-লিভিং’ ডাউনটাউন সিপিডিএল।

বাংলাদেশ সময়: ১৪০০ ঘণ্টা, আগস্ট ১৯, ২০১৮
এমআর/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।