ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

জেএসসিতে বহিষ্কার তিন, অনুপস্থিত ২৭৮৩

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫১৩ ঘণ্টা, নভেম্বর ৮, ২০১৭
জেএসসিতে বহিষ্কার তিন, অনুপস্থিত ২৭৮৩

চট্টগ্রাম: জুনিয়র স্কুল সার্টিফিকেট (জেএসসি) পরীক্ষায় অসদুপায় অবলম্বনের দায়ে সন্দ্বীপের আবেদা-ফয়েজ উচ্চ বিদ্যালয় কেন্দ্রে ৩ শিক্ষার্থীকে বহিষ্কার করা হয়েছে। বৃধবার (৮ নভেম্বর) চট্টগ্রাম শিক্ষাবোর্ডের অধীনে অনুষ্ঠিত তথ্য ও যোগাযোগ প্রযুক্তি পরীক্ষায় তাদের বহিষ্কার করা হয়েছে।

অন্যদিকে, এ পরীক্ষায় ২১৮টি কেন্দ্রে ২ হাজার ৭৮৩ জন শিক্ষার্থী অনুপস্থিত ছিল। মোট অনুপস্থিতির মধ্যে মহানগরীসহ চট্টগ্রাম জেলায় ১ হাজার ৫৮৬ জন, কক্সবাজারে ৫৩৯ জন, রাঙামাটিতে ২৪৪ জন, খাগড়াছড়িতে ৩০৪ জন এবং বান্দরবানে ১১০ জন পরীক্ষার্থী অনুপস্থিত ছিল।

চট্টগ্রাম শিক্ষাবোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক মো. মাহবুব হাসান বাংলানিউজকে জানান, শিক্ষাবোর্ডের অধীনে ৮ম শ্রেণির জেএসসি পরীক্ষা ২১৮টি কেন্দ্রে অনুষ্ঠিত হচ্ছে। তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিষয়ে অসদুপায় অবলম্বনের দায়ে ৩ পরীক্ষার্থীকে বহিষ্কার করা হয়েছে।

এছাড়াও ২ হাজার ৭৮৩ জন পরীক্ষার্থী অনুপস্থিত ছিল। এর মধ্যে মহানগরীসহ চট্টগ্রাম জেলার ১২৭টি কেন্দ্রে ১ লাখ ২১ হাজার ৯৮৩ জনের মধ্যে ১ লাখ ২০ হাজার ৩৯৭ জন, কক্সবাজার জেলার ৩৩টি কেন্দ্রে ২৫ হাজার ৮১৩ জনের মধ্যে ২৫ হাজার ২৭৪ জন, রাঙামাটি জেলার ২৩টি কেন্দ্রে ৯ হাজার ৯৪৫ জনের মধ্যে ৯ হাজার ৭০১ জন, খাগড়াছড়ি জেলার ২২টি কেন্দ্রের মধ্যে ১০ হাজার ৫৯২ জনের মধ্যে ১০ হাজার ২৮৮ জন এবং বান্দরবান জেলার ১৩টি কেন্দ্রে ৪ হাজার ৭৫৬ জনের মধ্যে ৪ হাজার ৫৪৬ জন পরীক্ষায় অংশ নিয়েছে।

এবছর চট্টগ্রাম শিক্ষাবোর্ডের অধীনে ১ হাজার ২১২টি স্কুলের ১ লাখ ৮৩ হাজার ৬০৭ শিক্ষার্থী পরীক্ষায় অংশ নিচ্ছে। এর মধ্যে ৮২ হাজার ৭২২ জন ছাত্র এবং ১ লাখ ৮৮৫ জন ছাত্রী। মোট পরীক্ষার্থীর মধ্যে ১ লাখ ৭২ হাজার ৩২৩ জন নিয়মিত এবং ১১ হাজার ২৮৪ জন অনিয়মিত পরীক্ষার্থী রয়েছে।

বাংলাদেশ সময়: ২১১৩ ঘণ্টা, নভেম্বর ৮, ২০১৭

এসবি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।