ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

চসিক কাউন্সিলরের অবৈধ দেয়াল ভেঙে দিল সিডিএ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৪৪ ঘণ্টা, আগস্ট ২২, ২০১৭
চসিক কাউন্সিলরের অবৈধ দেয়াল ভেঙে দিল সিডিএ চসিক কাউন্সিলরের অবৈধ দেয়াল ভেঙে দিল সিডিএ

চট্টগ্রাম: নগরীর কোতোয়ালী থানার সতীশ বাবু লেইন ও পাথরঘাটার হর মুনশীর লেইনে উচ্ছেদ অভিযান পরিচালনা করেছে চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষের (সিডিএ)। মঙ্গলবার (২২ আগস্ট) এ অভিযানের নেতৃত্বে দেন সিডিএ’র নির্বাহী ম্যাজিস্ট্রেট শফি কামাল।

অভিযানে চট্টগ্রাম সিটি করপোরেশনের (চসিক) ৩৫ নম্বর বকশিরহাট ওয়ার্ড কাউন্সিলর হাজী নুরুল হক ও অরুণ চক্রবর্তীর বাড়ির সীমানাদেয়াল ভেঙে দেওয়া হয়েছে এবং ১ লাখ ১০ হাজার টাকা জরিমানা আদায় করা হয়েছে।

বিষয়টি নিশ্চিত করে সিডিএ’র নির্বাহী ম্যাজিস্ট্রেট শফি কামাল বাংলানিউজকে জানান, নগরীতে সিডিএ’র অধ্যাদেশ অনুযায়ী উচ্ছেদ অভিযান চলছে।

কোতোয়ালী থানার পিছনে সতীশ বাবু লেইনে কাউন্সিলর নুরুল হক ও অরুণ চক্রবর্তীর বাড়ির সীমানা দেয়াল ভেঙে দেওয়া হয়েছে এবং ২ মালিককে ৫০ হাজার টাকা করে ১ লাখ টাকা জরিমানা করা হয়েছে। নির্ধারিত রাস্তার জায়গায় এসে তারা সীমানা দেয়াল দিয়েছিল।
এছাড়াও পাথরঘাটার হর মুনশীর লেইনে অনিল দত্তকে ১০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

সিডিএ’র অথরাইজড অফিসার ইঞ্জিনিয়ার মোহাম্মদ ওসমান বাংলানিউজকে জানান, সিডিএ’র চলমান প্রক্রিয়ার অংশ হিসেবে কোতোয়ালীতে উচ্ছেদ অভিযান পরিচালনা করা হয়েছে। অভিযানে যে সকল স্থানে রাস্তার জায়গায় অবৈধ স্থাপনা নির্মাণ করা হয়েছে, তা ভেঙে দেওয়া হয়েছে। অবৈধ স্থাপনা ও দেওয়াল ভেঙে রাস্তার জন্য ছাড়কৃত জায়গা উদ্ধার করে রাস্তার উন্নয়নকাজের জন্য স্থানীয় কাউন্সিলর জহরলাল হাজারীকে বুঝিয়ে দেওয়া হয়েছে। কোতোয়ালী ও পাথরঘাটার ৫ মালিকের স্থাপনা উচ্ছেদ করা হয়েছে এবং ১ লাখ ১০ হাজার টাকা জরিমানা আদায় করা হয়েছে।

অভিযানে সিএমপি পুলিশ, সিডিএ’র বিদ্যুৎ ও যান্ত্রিক বিভাগের সহযোগিতায় সিডিএ’র অথরাইজড অফিসার-২ প্রকৌশলী মোহাম্মদ শামিম, সহকারী অথরাইজড অফিসার প্রকৌশলী মোহাম্মদ ওসমান ও সেকশান অফিসার মো. সাদেকুর রহমান প্রমুখ উপস্থিত ছিলেন।

এ বিষয়ে চসিক কাউন্সিলর হাজী নুরুল হকের মোবাইল ফোনে বেশ কয়েকবার যোগাযোগ করা হলেও তিনি ফোন রিসিভ করেন নি।

বাংলাদেশ সময়: ২১৪৪ ঘণ্টা, আগস্ট ২১, ২০১৭

এসবি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।