ঢাকা, সোমবার, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ২০ মে ২০২৪, ১১ জিলকদ ১৪৪৫

বিনোদন

করোনা ভাইরাসের কারণে অনিশ্চিত কান চলচ্চিত্র উৎসব

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪০৬ ঘণ্টা, মার্চ ১, ২০২০
করোনা ভাইরাসের কারণে অনিশ্চিত কান চলচ্চিত্র উৎসব

বর্তমানে বিশ্বজুড়ে ছড়িয়ে পড়া আতঙ্কের নাম করোনা ভাইরাস। ভাইরাসের ভয়াবহ ছোবল পড়েছে ফ্র্যান্সেও। আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের জন্য বিখ্যাত কানস শহরেও সম্প্রতি একজনের দেহে করোনা ভাইরাস সনাক্ত হয়েছে। ফলে পরিস্থিতি কোনদিকে গড়ায় তা এখনই নিশ্চিত করতে পারছেন না কান উৎসব আয়োজকরা।

২০২০ সালের কান চলচ্চিত্র উৎসব অনুষ্ঠিত হবে ১২ মে থেকে ২৩ মে পর্যন্ত।  

কান চলচ্চিত্র উৎসবের একজন মুখপাত্র জানান, করোনা ভাইরাসের উপদ্রবের কারণে এ বছর উৎসব বাতিল হবে কিনা তা এখনও বলার মতো সময় আসেনি।

 

কান উৎসব কর্তৃপক্ষ নিবিড়ভাবে স্থানীয়, জাতীয় ও আন্তর্জাতিক কর্তৃপক্ষের নির্দেশনা ও পরিস্থিতি পর্যবেক্ষণ করছে বলে জানান তিনি।

‘এখনও আড়াই মাস বাকি উৎসবের। সেটা আয়োজন করা সম্ভব হবে কিনা তা এত আগেভাগেই ধারণা করা সম্ভব নয়,’ মন্তব্য করেন এই মুখপাত্র।

তবে তিনি জানিয়েছেন, উৎসবে প্রয়োজনীয় সকল সতর্কতামূলক পদক্ষেপ নেওয়া হবে। উৎসবে অংশগ্রহণকারীদের স্বাস্থ্য সুরক্ষায় সকল ব্যবস্থাই থাকবে।

সংক্রামক ভাইরাসটিতে আক্রান্ত হয়ে এখন পর্যন্ত বিশ্বজুড়ে ২ হাজার ৯২৩ জনের মৃত্যুর খবর পাওয়া গেছে। বিশ্বের ৫০টিরও বেশি দেশে এ রোগে আক্রান্ত হয়েছেন ৮৫ হাজার ১৭৩ জন। আর রোগটিতে আক্রান্ত হওয়ার পর চিকিৎসা নিয়ে সুস্থ হয়েছেন ৩৯ হাজার ৩৩২ জন।

বাংলাদেশ সময়: ১৪০৯ ঘণ্টা, মার্চ ০১, ২০২০
এমকেআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।