[x]
[x]
ঢাকা, বৃহস্পতিবার, ১৩ বৈশাখ ১৪২৫, ২৬ এপ্রিল ২০১৮

bangla news

‘কোকো’ই অস্কারে সেরা অ্যানিমেটেড ছবি

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৮-০৩-০৫ ৮:৪২:২১ এএম
অস্কার পুরস্কার হাতে ‘কোকো’ ছবির কলাকুশলীরা

অস্কার পুরস্কার হাতে ‘কোকো’ ছবির কলাকুশলীরা

‘কোকো’ই অস্কার জিতলো। অ্যাকাডেমি অ্যাওয়ার্ডসের ৯০তম আসরে সেরা অ্যানিমেটেড ছবি হয়েছে এটি। ওয়াল্ট ডিজনি পিকচার্স ও পিক্সার অ্যানিমেশন স্টুডিওর ছবিটি পরিচালনা করেছেন লি আঙ্করিচ।

এর গল্পে দেখা যায়, সংগীতশিল্পী হওয়ার স্বপ্ন বুকে ধারণ করে মিগুয়েল। কিন্তু তার পরিবার থেকেই গান-বাজনার ওপর নিষেধাজ্ঞা আছে। একদিন নিজের পরিবারের এক প্রবীণ গায়ককে খুঁজতে মৃত্যু উপত্যকায় চলে যায় সে।

অ্যামি অ্যাওয়ার্ডসের ৪৫তম আসরে সেরা ছবি-সহ সর্বাধিক পুরস্কার জিতে অস্কারজয়ের দৌড়ে এগিয়ে ছিলো 'কোকো'। এর আগে গোল্ডেন গ্লোব, বাফটা, ক্রিটিকস চয়েস অ্যাওয়ার্ডস ও প্রডিউচার্স গিল্ড অব আমেরিকা অ্যাওয়ার্ডসে সেরা অ্যানিমেটেড ছবির সম্মান পেয়েছে ‘কোকো’।

সেরা মৌলিক গান বিভাগেও পুরস্কার জিতেছে ‘কোকো’। এর শিরোনাম ‘রিমেম্বার মি’। এটি গেয়েছেন মিগুয়েল ও নাটালি লাফোরকেড। গানটি তৈরি করেছেন ক্রিস্টেন অ্যান্ডারসন-লোপেজ ও রবার্ট লোপেজ।

এবারের অস্কারে অ্যানিমেটেড ছবির বিভাগে আরও মনোনয়ন পেয়েছে ‘দ্য বস বেবি’, ‘দ্য ব্রেডউইনার’, ‘ফার্ডিন্যান্ড’ ও ‘লাভিং ভিনসেন্ট’।

যুক্তরাষ্ট্রে লস অ্যাঞ্জেলেসের ডলবি থিয়েটারে সোমবার (৫ মার্চ) সকাল সাড়ে ৭টায় শুরু হয় জাঁকজমকপূর্ণ ৯০তম অস্কার অনুষ্ঠান। এটি উপস্থাপনা করছেন মার্কিন টক শো সঞ্চালক জিমি কিমেল। এই আয়োজন সরাসরি দেখানো হচ্ছে স্টার মুভিজ চ্যানেলে।

বাংলাদেশ সময় : ০৮৫৩ ঘণ্টা, মার্চ ০৫, ২০১৮
বিএসকে

ক্লিক করুন, আরো পড়ুন :   হলিউড

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa