ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

বিনোদন

প্রথম অস্কার জিতলেন স্যাম রকওয়েল

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১৪৮ ঘণ্টা, মার্চ ৫, ২০১৮
প্রথম অস্কার জিতলেন স্যাম রকওয়েল অস্কার পুরস্কার হাতে স্যাম রকওয়েল

অ্যাকাডেমি অ্যাওয়ার্ডসের ৯০তম আসরে সেরা পার্শ্ব অভিনেতা হলেন স্যাম রকওয়েল। এটাই ৪৯ বছর বয়সী এই মার্কিন অভিনেতার জীবনের প্রথম অস্কার। মার্টিন ম্যাকডোনা পরিচালিত ‘থ্রি বিলবোর্ডস আউসাইড এবিং, মিসৌরি’ ছবিতে পুলিশ কর্মকর্তা জেসন ডিক্সন চরিত্রে দুর্দান্ত অভিনয়ের জন্য এই সম্মান পেলেন তিনি।

অস্কারের আগে একই কাজের স্বীকৃতি হিসেবে গোল্ডেন গ্লোব, স্ক্রিন অ্যাক্টরস গিল্ড, বাফটা ও ক্রিটিকস চয়েস অ্যাওয়ার্ড জেতেন স্যাম রকওয়েল। সেরা পার্শ্ব অভিনেতা বিভাগে তার জয় তাই ছিলো অনেকটা অবধারিত।

অস্কার পুরস্কার হাতে মার্কিন অভিনেত্রী ভায়োলা ডেভিসের সঙ্গে স্যাম রকওয়েলএ বিভাগে আরও মনোনয়ন পেয়েছেন উইলেম ড্যাফো (দ্য ফ্লোরিডা প্রজেক্ট), উডি হ্যারেলসন (থ্রি বিলবোর্ডস আউটসাইড এবিং, মিসৌরি), রিচার্ড জেনকিন্স (দ্য শেপ অব ওয়াটার), ক্রিস্টোফার প্লামার (অল দ্য মানি ইন দ্য ওয়ার্ল্ড)।

সোমবার (৫ মার্চ) সকাল সাড়ে ৭টায় যুক্তরাষ্ট্রে লস অ্যাঞ্জেলেসের ডলবি থিয়েটারে শুরু হয় ৯০তম অস্কার অনুষ্ঠান। এটি উপস্থাপনা করছেন মার্কিন টক শো সঞ্চালক জিমি কিমেল। এই আয়োজন সরাসরি দেখানো হচ্ছে স্টার মুভিজ চ্যানেলে।

বাংলাদেশ সময় : ০৭৪২ ঘণ্টা, মার্চ ০৫, ২০১৮
বিএসকে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।